ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

১১ জুন কসবায় বসছে দেশের চতুর্থ সীমান্ত হাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুন ৯, ২০১৫
১১ জুন কসবায় বসছে দেশের চতুর্থ সীমান্ত হাট

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তের কমলা সাগরদীঘির উত্তরপাড়ের ২০৩৯ নম্বর পিলার সংলগ্ন তারাপুর এলাকায় বসছে দেশের চতুর্থ সীমান্ত হাট।

বৃহস্পতিবার (১১ জুন) এ হাট বসবে।



এর আগে রোববার (৭ জুন) বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ হাট উদ্বোধন করেন। ১১ জুন স্থানীয়ভাবে এটি উদ্বোধন করা হবে।
 
বাংলাদেশ ও ভারতের যৌথ মালিকানায় স্থাপিত এ হাটের কাজ এরই মধ্যে শেষ হয়েছে।

সোমবার দুই দেশের প্রস্তুতি সভায় হাটটি উদ্বোধনের সিদ্ধান্ত হয়।

সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে ভারতের কমলাসাগর দীঘি পর্যটন এলাকায় ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাজমা বেগম ও ত্রিপুরা রাজ্যের সিপাহিজলা জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শ্রী ডি কে চাকমার নেতৃত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আনিসুল হক ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জালাল সাইফুর রহমান, পৌর মেয়র মুহম্মদ ইলিয়াছ, কসবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সোহেল আহাম্মেদ, ত্রিপুরার শিল্প ও বাণিজ্য অধিদপ্তরের নির্বাহী পরিচালক নরেন্দ্র আগরওয়াল এবং সীমান্ত হাট কমিটির সদস্য শ্রীমতি ছায়া সরকার।

কসবার ইউএনও জালাল সাইফুর রহমান জানান, বাংলাদেশের ৬৯ দশমিক ৬৬ শতাংশ ও ভারতের ৬৯ দশমিক ৬৬ শতাংশ জমিতে ৬০টি দোকান নির্মাণ করা হয়েছে।

সীমান্ত হাটে বাংলাদেশের ৩০ জন ও ভারতের ৩০ জন ব্যবসায়ী নির্ধারিত পণ্য বিক্রি করতে পারবেন।

প্রতি বৃহস্পতিবার দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত এ হাটের কার্যক্রম চলবে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জুন ০৯, ২০১৫
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ