bangla news

মেসির জায়গা নেবে নেইমার

3171 |
আপডেট: ২০১৫-০৬-০২ ৩:১৯:০০ এএম

বার্সেলোনার মাঝমাঠের সৈনিক জাভির চোখে বর্তমান বিশ্বের সেরা স্ট্রাইকার কাতালান ফুটবল জাদুকর লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়কের অবসরের পর বিশ্বফুটবলকে শাসন করবেন নেইমার, এমনটি মনে করেন জাভি।

ঢাকা: বার্সেলোনার মাঝমাঠের সৈনিক জাভির চোখে বর্তমান বিশ্বের সেরা স্ট্রাইকার কাতালান ফুটবল জাদুকর লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়কের অবসরের পর বিশ্বফুটবলকে শাসন করবেন নেইমার, এমনটি মনে করেন জাভি।

মেসি খেলা ছেড়ে দেওয়ার পরও ব্রাজিল অধিনায়ক নেইমার তার স্বভাবসূলভ খেলা চালিয়ে যাবেন মনে করে জাভি বলেন, সে যেভাবে গোলের জন্য ক্ষুধার্ত থাকে তা কখনোই শেষ হবার নয়।

গত মৌসুমে বার্সার হয়ে নাম লেখানো নেইমার নিজেকে সেভাবে প্রমান করতে না পারলেও এ মৌসুমে দলকে জিতিয়েছেন অনেক ম্যাচ। চলতি মৌসুমের শেষ পর্যায়ে নেইমার কাতালানদের হয়ে খেলে ফেলেছেন ৫০টি ম্যাচ। যেখানে তার গোলসংখ্যা ৩৮টি আর অ্যাসিস্ট করেছেন ১১টি।

মেসি এবং লুইস সুয়ারেজকে নিয়ে বিশ্বের সেরা আক্রমণভাগের সঠিক দায়িত্ব পালন করে চলেছেন নেইমার। ব্রাজিল দলপতিকে নিয়ে জাভিকে প্রশ্ন করা হলে তিনি বলেন, সে অসাধারণ একজন ফুটবলার। আমি জানি ব্রাজিলে তার বিকল্প নেই। দেশের হয়ে আর ক্লাবের হয়ে নেইমার ড্রেসিং রুমেও ভালো অবদান রাখে।

জাভি আরও যোগ করেন, নেইমারের খেলার ধরনটাই আলাদা। যখন মেসি ফুটবল ছেড়ে দেবে আমি নিশ্চিত তখন মেসির জায়গা দখল করবে নেইমার। সে একসময় বিশ্বের সেরা স্ট্রাইকার হিসেবে শীর্ষস্থানে উঠবে।

ব্রাজিল দলপতি নেইমার দেশের জার্সি গায়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সপ্তম। হলুদ জার্সি গায়ে ৬২ ম্যাচে তার গোলসংখ্যা ৪৩টি। বার্সার হয়ে প্রথম মৌসুমে মাত্র ১৫টি গোল করলেও দুই মৌসুম মিলয়ে কাতালানদের হয়ে গোল করেছেন ৫৩টি। সাবেক ক্লাব সান্তোস আর বর্তমান ক্লাবের হয়ে খেলেছেন ৩১৬টি ম্যাচ। যেখানে তার গোল রয়েছে ১৮৯টি। চ্যাম্পিয়ন্স লিগের আসরে চলতি মৌসুমে রোনালদো আর মেসির পরই গোলদাতার দিক দিয়ে নেইমারের স্থান তৃতীয়।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ০২ জুন ২০১৫
এমআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-06-02 03:19:00