bangla news

ধোনির জরিমানা

2161 |
আপডেট: ২০১৫-০৫-২০ ৪:০১:০০ এএম
মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হেরে সরাসরি আইপিএলের ফাইনালে উঠার সুযোগ হাতছাড়া করে চেন্নাই সুপার কিংস। ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণীতে ডোয়াইন স্মিথের আউটকে কেন্দ্র করে আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করেন চেন্নাই দলপতি মহেন্দ্র সিং ধোনি।

ঢাকা: মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হেরে সরাসরি আইপিএলের ফাইনালে উঠার সুযোগ হাতছাড়া করে চেন্নাই সুপার কিংস। ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণীতে ডোয়াইন স্মিথের আউটকে কেন্দ্র করে আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করেন চেন্নাই দলপতি মহেন্দ্র সিং ধোনি। এতেই তাকে ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। টুর্নামেন্ট কর্তৃপক্ষ প্রেস রিলিজের মাধ্যমে এমনটিই নিশ্চিত করেছে।

১৯ মে (মঙ্গলবার) প্লে-অফের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে লেন্ডল সিমন্সের ফিফটি ও কাইরন পোলার্ডের ১৭ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসে ভর করে ছয় উইকেটে ১৮৭ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় মুম্বাই। জবাবে এক ওভার বাকি থাকতেই ১৬২ রানে চেন্নাইয়ের ইনিংস গুটিয়ে যায়। সর্বোচ্চ ৪৫ রান করেন ফাফ ডু প্লেসিস। অধিনায়ক ধোনি ‘গোল্ডেন ডাক’ নিয়ে প্যাভিলিয়নে ফেরেন।

প্রথম ওভারেই সাজঘরে ফেরেন চেন্নাইয়ের ওপেনার স্মিথ। কিন্তু, এই আউটকে ঘিরেই অনেক বিতর্কের সূত্রপাত ঘটে। লাসিথ মালিঙ্গার করা ইনিংসের প্রথম ওভারের চার নম্বর বলটি ফুলটস আকারে স্মিথের প্যাডে এসে লাগে। আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ আঙ্গুল তুলে এলবিডব্লুর আবেদনে সাড়া দেন। কিন্তু রিপ্লেতে দেখা যায়, বলটি লেগ স্ট্যাম্পের বাইরে দিয়ে যাচ্ছে। এই আউটকে রীতিমত ‘হরিবল’ হিসেবে আখ্যায়িত করে আইপিএলের কোড অব কন্ডাক্টের লেভেন-১ ভঙ্গ করেন ধোনি।

উল্লেখ্য, শুক্রবার (২২ মে) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রাজস্থান রয়্যালস বা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে চেন্নাই। এই দু’দল আজ (বুধবার) রাতে এলিমেনিটর ম্যাচে মুখোমুখি হবে।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘন্টা, মে ২০, ২০১৫
আরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-20 04:01:00