[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

ফখরুলের জামিনের আবেদন নামঞ্জুর, জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

1566 |
আপডেট: ২০১৫-০৫-২০ ১:০৫:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর পল্টন থানায় দায়ের করা ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার তিনটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে তাকে রিমান্ডে নেওয়ার আবেদনও নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা: রাজধানীর পল্টন থানায় দায়ের করা ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার তিনটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে তাকে রিমান্ডে নেওয়ার আবেদনও নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২০ মে) শুনানি শেষে এ আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালত। 

মির্জা ফখরুলকে সকাল ৮টায় কাশিমপুর কারাগার থেকে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। সকাল দশটার পরে শুনানি শুরু হয়।

ফখরুলের পক্ষে তিন মামলায় জামিনের আবেদনের শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ। অন্যদিকে তিন মামলায় দশদিন করে মোট ত্রিশ দিনের রিমান্ডের আবেদন জানান মামলাগুলোর তদন্ত কর্মকর্তা  পল্টন থানার ওসি মোরশেদ আলম ও শফিকুল ইসলাম।

শুনানি শেষে জামিন ও রিমান্ডের আবেদন নামঞ্জুর করেন আদালত। একই সঙ্গে আগামী ২৩ মের মধ্যে তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।
 
চলতি বছরের জানুয়ারি মাসে রাজধানীর পল্টন থানায় ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ওই তিনটি মামলা দায়ের করা হয়। তিন মামলায়ই তিনি এজাহারভুক্ত আসামি। গত রোববার (১৬ মে) মামলা তিনটিতে জামিনের জন্য আবেদন করেন ফখরুলের আইনজীবী। ওই আবেদনের শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন আদালত।
 
অনির্দিষ্টকালের অবরোধের প্রথম দিন গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে গ্রেফতার হন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি-জামায়াত জোটের আন্দোলনের সময় সংঘটিত নাশকতার ঘটনায় তার বিরুদ্ধে অন্তত ৭৬টি মামলা হয়েছে।

বাংলাদেশ  সময়: ১১০৫ ঘণ্টা, মে ২০, ২০১৫
এমআই/আইএ/এএসআর

** আদালতে আনা হয়েছে ফখরুলকে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db