ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

জানেত্তির দলে মেসি-রোনালদো, নেই ‘সিআর সেভেন’

1451 |
আপডেট: ২০১৫-০৫-১৬ ২:০১:০০ এএম

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তিদের মাঝে হাভিয়ের জানেত্তি অন্যতম। তারকা এ ফুটবলার তার পছন্দের একাদশ ঘোষণা করেছেন। যেখানে আর্জেন্টাইন বর্তমান অধিনায়ক লিওনেল মেসির ঠাঁই হলেও জায়গা হয়নি পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর।

ঢাকা: আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তিদের মাঝে হাভিয়ের জানেত্তি অন্যতম। তারকা এ ফুটবলার তার পছন্দের একাদশ ঘোষণা করেছেন। যেখানে আর্জেন্টাইন বর্তমান অধিনায়ক লিওনেল মেসির ঠাঁই হলেও জায়গা হয়নি পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর।

ইন্টার মিলানের ভাইস প্রেসিডেন্ট পদে থাকা জানেত্তি গত মৌসুমে ফুটবলকে বিদায় জানিয়েছেন। ২০১১ সালে আর্জেন্টিনার জার্সি তুলে রেখেছেন। চ্যাম্পিয়ন্স লিগে খেলা এমন সব ফুটবল গ্রেটদের নিয়ে জানেত্তি তার দল সাজিয়েছেন।

আর্জেন্টিনার হয়ে ১৪৫ ম্যাচ খেলা জানেত্তি তার দলে গোলরক্ষক হিসেবে রেখেছেন ইতালির সাবেক গোলরক্ষক অ্যাঞ্জেলো পেরুজ্জিকে। বর্তমানে এ ইতালিয়ান সাম্পদোরিয়ার সহকারী কোচ হিসেবে কাজ করছেন। দেশের হয়ে ৩১ ম্যাচ খেলা পেরুজ্জি রোমা, ল্যাজিও, জুভেন্টাস, ভেরোনা আর ইন্টার মিলানের হয়ে গোলবারের নিচে দাঁড়িয়েছেন ৪৭৮ ম্যাচ।

ইন্টার মিলানের হয়ে ৬১৫ ম্যাচ খেলা জানেত্তি দলে ডিফেন্ডার হিসেবে রেখেছেন পাওলো মালদিনি, আইয়ালা, ওয়ালটার স্যামুয়েল আর কাফুকে। মাঝমাঠে বার্সেলোনার তারকা জাভির সঙ্গে জুটি বাঁধতে জানেত্তির দলে রয়েছে আর্সেনাল ও ফ্রান্সের সাবেক তারকা প্যাট্রিক ভিয়েরা।

মূল স্ট্রাইকার হিসেবে এ দলে রয়েছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদো। ব্রাজিলের সাবেক তারকা পেছনে থাকবেন ম্যানচেস্টার ইউনাইটেডের রায়ান গিগস, জুভেন্টাসের রবার্তো ব্যাজিও আর আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, ১৬ মে ২০১৫
এমআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-16 02:01:00