ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

টাইগারদের বিপক্ষে ভারতের ‘ফ্যাব ফোর’!

3188 |
আপডেট: ২০১৫-০৫-১৬ ১:৩৬:০০ এএম
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

খুব বেশি দিন আগের কথা নয়, ভারতীয় দলে ছিলেন বিরেন্দর শেওয়াগ, যুবরাজ সিং, হরভজন সিং আর জহির খানের মতো ক্রিকেটাররা। ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে এই তারকারাই ভারতকে নিয়ে যান সেরা র‌্যাংকিংয়ে।

ঢাকা: খুব বেশি দিন আগের কথা নয়, ভারতীয় দলে ছিলেন বিরেন্দর শেওয়াগ, যুবরাজ সিং, হরভজন সিং আর জহির খানের মতো ক্রিকেটাররা। ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটে এই তারকারাই ভারতকে নিয়ে যান সেরা র‌্যাংকিংয়ে।

কিন্তু সময়ের সঙ্গে এই চার ক্রিকেটারই হারিয়ে যান টিম ইন্ডিয়া থেকে। ফিটনেসের সমস্যা আর ফর্মের সমস্যার কারণে শেওয়াগ, যুবরাজ, জহির খান আর হরভজন সিংকে জাতীয় দলে থেকে বাইরে রাখলেও ঘরোয়া ক্রিকেট আর আইপিএলের মতো দলগুলোতে তারা বেশ ভালো পারফর্ম করে যাচ্ছেন।

জুনের ৭ তারিখ বাংলাদেশ সফরে আসছে ভারত। এ সফরের আগে পাকিস্তান বাংলাদেশ সফর করে গেছে। স্বাভাবিক ভাবেই আসন্ন সিরিজটি নিয়ে পুরো ক্রিকেট বিশ্বে আলোচনা হচ্ছে। ভারতীয় জনপ্রিয় সংবাদমাধ্যম গুলো জানিয়েছে, আসন্ন বাংলাদেশ সফরে টাইগারদের বিপক্ষে খেলতে আসতে পারেন এ চার ক্রিকেটার।

বাংলাদেশ সফরে আসার আগে টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান ও টেস্ট অধিনায়ক রিবাট কোহলি নিজেকে বিশ্রামের অজুহাত দিয়ে বিসিসিআইয়ের কাছে ছুটির আবেদন করেছেন। এছাড়া বাতাসে ভেসে বেড়াচ্ছে শুধু কোহলি নয়, ভারতের আরও বেশ কিছু সিনিয়র ক্রিকেটার বাংলাদেশ সফরে আসতে না চেয়ে ছুটির আবেদন করেছেন।

২০ মে বিসিসিআইয়ের এক বৈঠকে বাংলাদেশ সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করা হবে। বিসিসিআইয়ের একটি সূত্র মতে, বাংলাদেশ সফরের জন্য শেওয়াগ, যুবরাজ, জহির আর হরভজনকে দলে রাখা হতে পারে।

বিসিসিআইয়ের আরেকটি সূত্র থেকে জানানো হয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের কাছে অনুরোধ করেছে, যেন দ্বিতীয় সারির দল নিয়ে তারা সফরে না আসে। আসন্ন সফরে যেন বেশ কিছু তারকা ক্রিকেটারকে রাখা হয়। সিরিজ নিয়ে দশর্কের উত্তেজনার কথা মাথায় রেখে বিসিবি থেকে এমন অনুরোথ করা হয় বলে জানায় সূত্রটি।

গত বছর বাংলাদেশ সফরে এসেছিল টিম ইন্ডিয়া। সেবার অনেকটা দ্বিতীয় সারির দল নিয়ে এসেছিল ভারত। এবারের প্রেক্ষাপট সম্পূর্ণ ভিন্ন। টাইগাররা মরিয়া বিশ্বকাপের পরাজয়ের প্রতিশোধ নিতে।

বাংলাদেশ সফরে ভারতীয় দলটি কেমন হবে সেটা জানা যাবে ২০ মে। তবে, তার আগে ভারতের চার তারকা ক্রিকেটার আশায় বুক বাঁধতে পারেন।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ১৬ মে ২০১৫
এমআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-16 01:36:00