ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

ভিয়েনায় ব্লগার অনন্ত হত্যার প্রতিবাদ

507 |
আপডেট: ২০১৫-০৫-১৬ ১২:৩০:০০ এএম

মুক্তচিন্তার লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশের নৃশংস হত্যার প্রতিবাদ জানিয়েছে অস্ট্রিয়া প্রবাসীরা। বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে রাজধানী ভিয়েনার প্যানএশিয়া প্রবাসীদের এক প্রতিবাদ সভা হয়।

ঢাকা: মুক্তচিন্তার লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশের নৃশংস হত্যার প্রতিবাদ জানিয়েছে অস্ট্রিয়া প্রবাসীরা।

বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে রাজধানী ভিয়েনার প্যানএশিয়া প্রবাসীদের এক প্রতিবাদ সভা হয়।

সভায় সভাপতিত্ব করেন অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম। সভা পরিচালনা করেন শিল্পী সাইফুল ইসলাম।

সেখানে বক্তব্য রাখেন, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, বাঙালি-অস্ট্রিয়ান হিন্দু কালচারাল  অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রুহি দাস সাহা।

এছাড়াও বক্তব্য রাখেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি অস্ট্রিয়ার সহ-সভাপতি একেএম শওকত আলী, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি বখতিয়ার রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ কামাল, বাংলাদেশ বিক্রমপুর মুন্সিগঞ্জ-অস্ট্রিয়া সমিতির সাধারণ সম্পাদক নয়ন হোসেন, কমিউনিটি নেতা লুৎফুর রহমান সুজন, মাহবুব খান শামীম, জহিরুল ইসলাম, পারভেজ রহমান প্রমুখ।

নজরুল ইসলাম বলেন, অনন্ত বিজয় দাশকে নির্মমভাবে হত্যা করেছে জঙ্গি মৌলবাদীরা। অতীতে প্রথাবিরোধী লেখক অধ্যাপক ড. হুমায়ুন আজাদ, মুক্তচিন্তার লেখক ও ব্লগার রাজিব হায়দার, ড. অভিজিৎ রায় ও ওয়াশিকুর রহমান বাবুকে হত্যা করেছে এই জঙ্গিরাই।

তিনি বলেন, এসব হত্যাকাণ্ডের যথাযথ তদন্ত, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি হলে আমাদেরকে অনন্ত হত্যাকাণ্ড দেখতে হতো না। আমরা অনন্ত হত্যার তীব্র নিন্দা জানাচ্ছি এবং ঘাতকদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবি করছি।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, মে ১৬, ২০১৫
বিজ্ঞপ্তি/এসএস/কেএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2015-05-16 00:30:00