ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

সব আকর্ষণ কানজুড়ে

3103 |
আপডেট: ২০১৫-০৫-১৫ ১:৫৮:০০ পিএম

১৪ মে শুরু হয়েছে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৬৮তম আসর। ছবির প্রদর্শনী ও বেচাকেনা এবং নানা আলোচনা ও সেমিনারের পাশাপাশি তারকাদের নিয়ে প্রতিদিন ঘটছে নানা ঘটনা। সেসবের মধ্যে পাঠকদের জন্য আকর্ষণীয় কয়েকটি খবর রইলো এখানে।

কান (ফ্রান্স) থেকে: ১৪ মে শুরু হয়েছে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৬৮তম আসর। ছবির প্রদর্শনী ও বেচাকেনা এবং নানা আলোচনা ও সেমিনারের পাশাপাশি তারকাদের নিয়ে প্রতিদিন ঘটছে নানা ঘটনা। সেসবের মধ্যে পাঠকদের জন্য আকর্ষণীয় কয়েকটি খবর রইলো এখানে।


এলোমেলো হাওয়ায় এমা
কান উৎসবে প্রতিযোগিতা বিভাগ, আনসার্টেন রিগার্ড, ক্যামেরা দ'র কিংবা প্রতিযোগিতা বিভাগের বাইরের ছবিগুলোর কলাকুশলীরা ফটোকলে অংশ নেন। 'ইরেশনাল ম্যান' প্রদর্শনের পর নিয়ম অনুযায়ী আলোকচিত্রীদের সামনে আসেন পচিরালক উডি অ্যালেন, এমা স্টোন ও পার্কার পসি। কিন্তু আজ শুক্রবার (১৫ মে) সকাল থেকে বয়ে যাওয়া বাতাস অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মুখে ফেললো এমাকে। একদিকে চুল এলোমেলো হয়ে গেলো, অন্যদিকে অস্কার ডি লে রেন্টার ডিজাইন করা কালো রঙা ফ্রককে সামলাতে গিয়ে ভীষণ হিমশিম খেলেন ২৬ বছর বয়সী এই মার্কিন অভিনেত্রী। নিয়ম হলো একদিকে কয়েক মিনিট আলোকচিত্রীদের সামনে দাঁড়িয়ে বিপরীত দিকে ঘুরতে হয় তারকাদের। সমস্যা হলো হাওয়া আসছিলো ওদিক থেকেই। তাই এমা বুঝতে পারছিলেন ঘুরলেই লজ্জা-শরম সব শেষ হয়ে যেতে পারে! তাই তিনি বলা যায় রোবটের মতো স্থির হয়ে রইলেন। তাকে কোনোরকম গায়ে গা লাগিয়ে পাশে সরিয়ে নিতে সহযোগিতা করলেন অভিনেত্রী পার্কার পসি। এই মুহূর্ত এমার জন্য বিব্রতকর হলেও দর্শক ও অন্যদের ঠিকই হাসিয়েছে। এমার সৌন্দর্য দেখেও মুগ্ধ হয়েছেন সবাই।

এবার সোনমের পালা
উৎসবের উদ্বোধনী ও দ্বিতীয় দিন লালগালিচায় পা মাড়িয়েছেন ক্যাটরিনা কাইফ। লরিয়াল প্যারিসের পণ্যদূত হওয়ার সুবাদে কানে অভিষেক হলো তার। এবার আসবেন একই প্রতিষ্ঠানের আরেক মডেল সোনম কাপুর। এর আগে চারবার এসেছিলেন তিনি। ১৬ ও ১৮ মে লালগালিচায় দেখা যাবে তাকে। আগের চারবার অনামিকা খান্না ও ইলি সাবের পোশাক বেছে নিয়েছিলেন ২৯ বছর বয়সী এই অভিনেত্রী। এবারও ব্যতিক্রম হবে না বলে ধারণা করা হচ্ছে। এরই মধ্যে আলো ছড়াতে প্রস্তুত হয়ে গেছেন তিনি।

এদিকে লরিয়াল প্যারিসের আরেক পণ্যদূত ঐশ্বরিয়া রাই বচ্চন কানের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। তাকে লালগালিচায় দেখা যাবে আগামী ১৭ ও ২০ মে। এ ছাড়া ২১ মে আমফারের তহবিল সংগ্রহের জাঁকালো অনুষ্ঠানে থাকবেন প্রাক্তন এই বিশ্বসুন্দরী। কানে নিজের নতুন ছবি 'জাজবা'র প্রথম পোস্টার আর ট্রেলারও উন্মোচন করবেন তিনি। ঐশ্বরিয়া ও সোনমের আগে ক্যাটরিনার মতো মল্লিকা শেরাওয়াতও লালগালিচায় পায়চারি করে ফেলেছেন।

হাঙ্গার গেমসের পোস্টার
হলিউডের 'হাঙ্গার গেমস' সিরিজের ভক্তদের জন্য আনন্দের খবরই বটে। এর শেষ কিস্তি 'মকিংজে পার্ট টু' মুক্তি পাবে আগামী নভেম্বরে। তার আগেই ছবিটির পোস্টার উন্মোচন হয়ে গেলো কান উৎসবে। এতে দেখা যাচ্ছে ডিস্ট্রিক্ট থার্টিন বিজয়ী থেকে ক্যাপিটালে ক্যাটনিস এভারডিনের পদযাত্রা। পোস্টারে ক্যাটনিসের বোন প্রিমরোজ চরিত্রের অভিনেত্রী উইলো শিল্ডসেও দেখা গেছে।

নৌ-পার্টিতে সালমা
হাতাহীন সর্প-চামড়ার আদলের মিনি-স্কার্ট। গাঢ় কালো চুলগুলো টানটান করে বাঁধা। ঠোঁটে রক্তিম লিপস্টিক। পায়ে  চকচকে উঁচু হিলের জুতা। হাতে লেদারের ব্যাগ। চোখ ঢাকা রোদচশমায়। সব মিলিয়ে সালমা হায়েককে দেখে চোখ ফেরানো যাচ্ছিলো না! কান উৎসবে নিজের নতুন ছবি 'টেল অভ টেলস'-এর জন্য ফটোকল, সংবাদ সম্মেলন ও লালগালিচায় অংশগ্রহণ শেষে নৌ-পার্টিতে মাতলেন ৪৮ বছর বয়সী এই অভিনেত্রী। আজ শুক্রবার (১৫ মে) বিকেলে অনুষ্ঠিত ওই পার্টিতে তাকে সঙ্গ দেন স্বামী ফ্রাসোঁয়া-অঁরি পিনাউ।

উগান্ডার জন্য লুপিটার শ্রদ্ধা
কান উৎসবের উদ্বোধনী দিনে গুচির সবুজ রঙা গাউন পরে মাতিয়েছেন লুপিটা এনইয়োঙ্গো। এর মাধ্যমে আফ্রিকার দেশ উগান্ডার প্রতি শ্রদ্ধা জানালেন অস্কারজয়ী এই মেক্সিকান-কেনিয়ান অভিনেত্রী। উগান্ডায় এখন 'কুইন অব কাতউই' ছবির কাজ করছেন তিনি।

(বাংলানিউজে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সব খবর প্রকাশিত হচ্ছে www.rabbitholebd.com এর সৌজন্যে।)

ফ্রান্স সময় : ১১৫৮ ঘণ্টা, মে ১৫, ২০১৫
জেএইচ

** কান পেতে রই
** এলেন উডি অ্যালেন!
** বন্ডকন্যা ও বন্ডের অর্ধাঙ্গিনীর সামনে
** কানে সামনের সারিতে নারীরা
** মেক্সিকান রূপের রানীর গল্প
** বাংলাদেশ ভালো খেলছে শুনেছি : শার্লিজ থেরন
** কান উৎসবের পর্দা উঠলো
** কানের লালগালিচায় ক্যাটরিনা
** কান নিয়ে কানাকানি!
** ষাট বছরে স্বর্ণপাম
** কান উৎসবের খুঁটিনাটি
** কানে চোখ রাখুন
** প্যারিসে এক টুকরো কান
** রোড টু কান

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-15 13:58:00