ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পূর্ণশক্তির দলই পাঠাতে চায় বিসিসিআই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, মে ১৫, ২০১৫
পূর্ণশক্তির দলই পাঠাতে চায় বিসিসিআই ছবি: সংগৃহীত

ঢাকা: আসন্ন বাংলাদেশ সফর নিয়ে টালমাটাল অবস্থা ভারতীয় ক্রিকেট বোর্ডের। দলের সিনিয়র ক্রিকেটাররা বিশ্রামের অজুহাত দিয়ে বাংলাদেশ সফরে আসতে চাইছেন না।

সদ্য সমাপ্ত পাকিস্তান সিরিজে সফরকারীদের যেভাবে টাইগার বাহিনী ‘ধবলধোলাই’ দিয়েছে তাতে ভারতীয় ক্রিকেট বোর্ড চাইছে শক্তিশালী একটি দল পাঠাতে।

বিশ্বক্রিকেটে ক্রমশ সমীহ জাগানো নাম হয়ে উঠছে বাংলাদেশ। আর তাই টাইগারদের হাল্কাভাবে নেওয়ার ঝুঁকি নিতে চাইছে না ভারতীয় বোর্ড। এমন সংবাদ প্রকাশ করেছে ভারতীয় জনপ্রিয় কিছু সংবাদমাধ্যম। তারা আরও জানায়, কোনো রকম পরীক্ষা-নিরিক্ষাতে না গিয়ে এবার পুরো শক্তির দলই বাংলাদেশে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় বোর্ডকর্তারা।

গতবছর বাংলাদেশ সফরে দ্বিতীয় সারির দল পাঠিয়েছিল ভারত। বিসিসিআই সূত্রে জানা যায়, জাতীয় দলের ক্রিকেট নির্বাচক প্যানেল সন্দীপ পাতিলের অধীনে আগামী ২০ মে দল নির্বাচন হতে পারে।

বিসিসিআইয়ের কাছে ক্রিকেটের লম্বা সূচির কারণে বিশ্রাম চেয়ে আবেদন করেছেন দলটির তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতিতে ভারতের টেস্ট অধিনায়কের দায়িত্ব বর্তায় বিরাট কোহলির উপর। তিনি দলের সঙ্গে টেস্ট স্কোয়াডে না থাকলে ভারতকে নতুন টেস্ট অধিনায়ক দিয়ে বাংলাদেশ সফর করাতে হবে।

বাতাসে ভেসে বেড়াচ্ছে নতুন টেস্ট অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আজিঙ্কা রাহানে এবং চেতশ্বর পূজারা।

বিসিসিআইয়ের একটি সূত্র জানায়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টিভি দর্শকদের আগ্রহের কথা ভেবে কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে রাখতে ভারতীয় ক্রিকেট বোর্ডকে অনুরোধ করেছে।

বাংলাদেশ সফরে ভারতীয় দলটি কেমন হবে সেটা জানা যাবে ২০ মে। তবে, ২০১৪ সালের মতো বাংলাদেশ সফরে দ্বিতীয় সারির দল আসবে কি না সে বিষয়ে এখনও ধোয়াশাই রয়ে গেছে।

এদিকে, বাংলাদেশের টাইগাররা ভারতের বিপক্ষে বিশ্বকাপের পরাজয় ভুলতে মরিয়া। নিজেদের সেরাটা দিয়ে সিরিজ জিতে নিতে বদ্ধ পরিকর তামিম-মুশফিক-সাকিবরা।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ১৫ মে ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ