ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news
ব্লগার অনন্ত হত্যাকাণ্ড

রাবিসাস ও রাবি শিক্ষক সমিতির নিন্দা

341 |
আপডেট: ২০১৫-০৫-১৫ ১১:১৭:০০ এএম

মুক্তমনা লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের বিচার দাবি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস) ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

রাবি: মুক্তমনা লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের বিচার দাবি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস) ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শুক্রবার (১৫ মে) বিকেলে পৃথক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিন্দা জানানো হয়।

রাবিসাস‘র সভাপতি এম এ সাইদ শুভ ও সাধারণ সম্পাদক মাহবুব আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্লগার হত্যাকাণ্ড একটি ধারাবাহিক প্রক্রিয়ায় পরিণত হয়েছে। এসব বন্ধে দ্রুত পদক্ষেপ নেওয়া দরকার। বিজ্ঞপ্তিতে জড়িতদের দ্রুত গ্রেফড়তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

এদিকে অনন্ত বিজয় হত্যার ঘটনায় জড়িতদের বিচার দাবি করে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্লগার অনন্ত বিজয় দাশসহ অন্যান্য ব্লগার ও লেখকদের বর্বরোচিত হত্যাকাণ্ডে মধ্য দিয়ে স্বাধীনমত ও মুক্তচিন্তা প্রকাশের পথ রুদ্ধ করার এক সুদূরপ্রসারী চক্রান্ত চলছে।

যারা মুক্তচিন্তার পাল্টা জবাব মুক্তচিন্তার মাধ্যমে না দিয়ে অস্ত্রের ভাষায় দিতে চায়, তারা মানবতা ও গণতন্ত্রের শত্রু। স্বাধীন, অসাম্প্রদায়িক, শান্তিপূর্ণ ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বার্থে এ অপশক্তির বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়ানোরও আহ্বান জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, মে ১৫, ২০১৫
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-15 11:17:00