ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক একঘণ্টা অবরোধ

492 |
আপডেট: ২০১৫-০৫-১৫ ১১:১৫:০০ এএম

মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া এলাকায় ছাত্রলীগ নেতা হত্যার প্রতিবাদে প্রায় এক ঘণ্টা শিকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ। এতে মহাসড়কে ফের যানজট সৃষ্টি হয়।

চান্দিনা (কুমিল্লা): মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া এলাকায় ছাত্রলীগ নেতা হত্যার প্রতিবাদে প্রায় এক ঘণ্টা শিকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ। এতে মহাসড়কে ফের যানজট সৃষ্টি হয়।

শুক্রবার (১৫ মে) সন্ধ্যা ৭টা থেকে প্রায় ৮টা পর্যন্ত এ অবরোধে চলে।

পরে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের হস্তক্ষেপে এবং পুলিশ হত্যাকারীকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করার আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় ছাত্রলীগ নেতাকর্মীরা।

জানা যায়, সন্ধ্যা ৭টার দিকে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউসার অনিক ও সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ ফকিরের নেতৃত্বে প্রায় দেড়শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী মহাসড়ক অবরোধ করে।

সন্ধ্যা ৭টা ২০মিনিট পর প্রচণ্ড বৃষ্টিপাত শুরু হলে মহাসড়কের উপর থেকে সাময়িক ভাবে সরে দাঁড়ায় বিক্ষুদ্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা। প্রায় ২৫ মিনিট বৃষ্টির শেষে আবারো মহাসড়কে অবস্থান নেয় তারা। এরই মধ্যে চান্দিনা ও দাউদকান্দি থানা পুলিশের সঙ্গে ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

চান্দিনা পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক কাউসার আহমেদ জানান, স্থানীয় এমপি, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের কথায় এবং পুলিশ ঘাতক সোহেল সিকদারকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আশ্বাস দেওয়ায় আমরা অবরোধ তুলে নিয়েছি।

এ ব্যাপারে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী বাংলানিউজকে জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করি এবং স্থানীয় এমপির আশ্বাসে অবরোধ তুলে নেয় ছাত্রলীগ নেতাকর্মীরা।

হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ (সাজেন্ট) আসাদুজ্জামান জানান, বৃষ্টির কারণে অবরোধে বেশিক্ষণ অবস্থান করতে পারেনি। তবে যতক্ষণ ছিল ততক্ষণই যানজট এখনও চলছে। তবে যানজট দীর্ঘ হয়নি। মাধাইয়া বাস স্টেশন এলাকায় যানজট রয়েছে, তা ঘণ্টা খানেকের মধ্যে শেষ হবে বলে ধারণা করছি।

বৃহস্পতিবার তিতাসে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতা মাসুম মিয়া (২৬) শুক্রবার ভোরে ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, মে ১৫, ২০১৫
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-15 11:15:00