ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ব্যালন ডি’অর জেতার পথে মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, মে ১৫, ২০১৫
ব্যালন ডি’অর জেতার পথে মেসি ছবি: সংগৃহীত

ঢাকা: চারবারের বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসির এবার পঞ্চম ব্যালন ডি’অর ট্রফি জেতার পালা। আর্জেন্টাইন তারকা সে কক্ষপথেই এগুচ্ছেন।

চলতি মৌসুমে দুর্দান্ত খেলে বার্সেলোনাকে নিয়ে গেছেন ট্রেবল জয়ের দারপ্রান্তে।

মেসির বার্সা আর মাত্র তিনটি জয় পেলেই লা লিগা, কোপা দেল রে ও চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলবে।

গত দু’বছরই মেসিকে পেছনে ফেলে ফিফা বর্ষসেরা ফুটবলারের খেতাব ব্যালন ডি’অর জিতে নেন রিয়াল মাদ্রিদের গোল মেশিন ক্রিস্টিয়ানো রোনালদো। এর আগে ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত টানা চারবার এই ট্রফি জেতেন মেসি।

এ বছর হয়তো কোনো ট্রফি না জিতেই মৌসুম শেষ করবে গ্যালাকটিকোরা। অথচ, গত মৌসুমে একের পর এক ট্রফি জিতেছেন রোনালদো-ডি মারিয়ারা। বহুল প্রতীক্ষিত লা ডেসিমা (দশম চ্যাম্পিয়নস লিগ) সহ কোপা দেল রে, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপে শিরোপা ঘরে তোলে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

অন্যদিকে, গত মৌসুমে শিরোপা খরা কাটানো বার্সা এবার সব সম্ভাব্য ট্রফিই জেতার অপেক্ষায়। ইতোমধ্যেই তারা চ্যাম্পিয়নস লিগ ও কোপা দেল রে’র ফাইনাল নিশ্চিত করেছে। লা লিগায় মৌসুমের শেষ দু’টি ম্যাচের একটিতে জিতলেই লা লিগার শিরোপা নিশ্চিত হয়ে যাবে। সব মিলিয়ে লুইস এনরিকের শিষ্যরা এখন সফলতার তুঙ্গে।

অবশ্য, লা লিগার সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে পিছিয়ে আছেন মেসি (৪০ গোল)। ৪২ গোল করে শীর্ষে রোনালদো। এ মৌসুমে দু’জনেরই দু’টি করে ম্যাচ খেলার সুযোগ আছে। সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে ৫৪ গোল করা রোনালদোর চেয়ে এক গোল পিছিয়ে মেসি।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ১৫ মে ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

খেলা এর সর্বশেষ