ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

রাতেও ঝড়োবৃষ্টি, মঙ্গলবারের আগে সূর্য নয়

1926 |
আপডেট: ২০১৫-০৫-১৫ ৯:৫৮:০০ এএম
ছবি: কাশেম হারুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: কাশেম হারুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গত ক’দিন ধরে তীব্র গরমে হাঁসফাঁস করা জনজীবনে এখন স্বস্তির নিঃশ্বাস। শুক্রবার (১৫ মে) বিকেলে মুষলধারে নেমে আসা বৃষ্টি এ স্বস্তি নিয়ে এসেছে। স্বস্তির মাত্রাটা আরও বাড়ছে আবহাওয়াবিদদের পূর্বাভাসে। তারা বলছেন, আগামী কয়েকঘণ্টাও এভাবে বৃষ্টি নামতে থাকবে।

ঢাকা: গত ক’দিন ধরে তীব্র গরমে হাঁসফাঁস করা জনজীবনে এখন স্বস্তির নিঃশ্বাস। শুক্রবার (১৫ মে) বিকেলে মুষলধারে নেমে আসা বৃষ্টি এ স্বস্তি নিয়ে এসেছে। স্বস্তির মাত্রাটা আরও বাড়ছে আবহাওয়াবিদদের পূর্বাভাসে। তারা বলছেন, আগামী কয়েকঘণ্টাও এভাবে বৃষ্টি নামতে থাকবে। সঙ্গে বিকেল ও সন্ধ্যার মতোই থাকতে পারে মেঘের গর্জন-বজ্রপাত। এ বৃষ্টিপাত অবশ্য থেমে থেমে হতে পারে বলেও জানাচ্ছেন তারা।

কেবল শুক্রবার রাতই নয়, এভাবে শনিবার (১৬ মে) সকাল এমনকি বিকেল পর্যন্তও বৃষ্টি হতে পারে। বৃষ্টি হতে পারে রোববার (১৭ মে) বিকেল পর্যন্তও। সোমবারও আকাশ মেঘলা থাকবে বলে একপ্রকার বলা-ই যাচ্ছে মঙ্গলবারের (১৮ মে) আগ পর্যন্ত সূর্যের দেখা মিলছে না।

আবহাওয়ার পূর্বাভাস দিয়ে আকুওয়েদার, ইয়াহু ওয়েদার ও বিবিসি ওয়েদার রাতে জানায়, শুক্রবার রাতভর ঝড়োবৃষ্টি হতে পারে। তবে রাতের প্রথমভাগেই এ সম্ভাবনা প্রবল। শনিবার বিকেল পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা যেমন থাকছে, তেমনি বলা যাচ্ছে, রোব ও সোমবার মেঘের আড়ালে ঢাকা থাকবে সূর্য। এ দু’দিন অবশ্য মেঘের গতিপ্রকৃতির ওপর নির্ভর করে নামতে পারে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি।

সোমবার বৃষ্টি না নামলে মঙ্গলবার সূর্যের হাসি দেখা যেতে পারে বলেও জানাচ্ছে আকুওয়েদার।

অবশ্য, মঙ্গল ও বুধবার (১৮ ও ১৯ মে) বাদ দিয়ে বৃহস্পতিবার (২০ মে) থেকে আবারও বৃষ্টি নামতে পারে বলে পূর্বাভাস দিচ্ছে ইয়াহু ওয়েদার ও আকুওয়েদার।

এক্ষেত্রে একেবারে পুরো সপ্তাহেই বৃষ্টি নামতে থাকবে বলে পূর্বাভাস দিচ্ছে বিবিসি ওয়েদার। অবশ্য, সপ্তাহজুড়ে বৃষ্টির বিরতিতে সূর্যের হাসিও দেখা যেতে পারে বলে জানাচ্ছেন বিবিসির আবহাওয়াবিদরা।

** তীব্র গরমের পর স্বস্তির বৃষ্টি, অস্বস্তিতে কৃষক

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, মে ১৫, ২০১৫
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-15 09:58:00