ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

খুলনা বিভাগীয় জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

595 |
আপডেট: ২০১৫-০৫-১৫ ৮:২৯:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) খুলনা বিভাগীয় জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৫ অনুষ্ঠিত হয়েছে। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতায় খুলনা বিভাগের হাইস্কুলগুলোর শিক্ষার্থীরা অংশ নেয়।

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) খুলনা বিভাগীয় জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৫ অনুষ্ঠিত হয়েছে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত এ প্রতিযোগিতায় খুলনা বিভাগের হাইস্কুলগুলোর শিক্ষার্থীরা অংশ নেয়।

শুক্রবার (১৫ মে) সকাল সাড়ে ৮টায় কুয়েটের অডিটরিয়াম প্রাঙ্গণে প্রোগ্রামিং ও কুইজ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান হয়, আর দুপুর ২টায় হয় সমাপনী অনুষ্ঠান।

‘জানুক সবাই, দেখাও তুমি’ শীর্ষক শ্লোগানে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার। এতে সভাপতিত্ব করেন কুয়েটের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

প্রধান অতিথি বলেন, শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের জন্য আজকের এই অনুষ্ঠানের আয়োজন। তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাওয়ার মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হবে।

খুব শিগগির কুয়েটে আইটি পার্ক স্থাপিত হবে বলেও জানান শ্যাম সুন্দর সিকদার।
 
এতে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন যশোর সফটওয়্যার পার্ক স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. জাহাঙ্গীর আলম, কুয়েটের পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. কাজী মো. রাকিবুল আলম, সিএসই বিভাগের প্রফেসর ড. এম.এম.এ. হাসেম, বেসরকারি মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের খুলনা আঞ্চলিক ব্যবস্থাপক মো. মিজানুর রহমান।

প্রতিযোগিতা ছাড়াও অনুষ্ঠানে শিক্ষার্থী ও শিক্ষকদের নিয়ে আলাদা আলাদাভাবে সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় আট শতাধিক শিক্ষার্থী অংশ নেন। এরমধ্যে কুইজে ১০০ জন এবং প্রোগ্রামিংয়ে ২০ জন বিজয়ী হয়। এই বিজয়ীরা সরাসরি জাতীয় প্রতিযোগিতায় অংশ নেবে।

উল্লেখ্য, সারা দেশের আটটি আঞ্চলিক প্রতিযোগিতা শেষে আগামী ২৯ মে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মে ১৫, ২০১৫
এমআরএম/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-15 08:29:00