ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

কেউই ভুলের উর্ধ্বে নয়: সাকিব

1840 |
আপডেট: ২০১৫-০৫-১৫ ৭:২৫:০০ এএম
সাকিব আল হাসান

সাকিব আল হাসান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গুরুত্বপূর্ন ম্যাচে বৃহস্পতিবার (১৪ মে) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৫ রানে হার মানে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ১৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে জয়ের পথেই হাঁটছিল কেকেআর। শেষ ওভারে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১২ রান।

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গুরুত্বপূর্ন ম্যাচে বৃহস্পতিবার (১৪ মে) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৫ রানে হার মানে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ১৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে জয়ের পথেই হাঁটছিল কেকেআর। শেষ ওভারে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১২ রান।

শেষ তিন বলে দরকার ছিল ৬ রান। কিন্তু কাইরন পোলার্ডের করা শেষ তিনটি বল ব্যাটেই লাগাতে পারেননি পিযুষ চাওলা। সাত বল খেলে মাত্র এক রান করে অপরাজিত থাকেন এই বাঁহাতি ব্যাটসম্যান। স্বাভাবিকভাবেই চাওলার সমালোচনা চলছে কেকেআরের সমর্থকদের মাঝে।

এক সাক্ষাৎকারে সাকিব আল হাসান বলেন, ‘পোলার্ড দারুণ বল করেছে, কিন্তু আমরা শট সিলেকশনে বিচক্ষণতার পরিচয় দিতে পারিনি। শেষ ওভারে ১২ রান নেওয়া সহজ নয় এবং এটা খুবই চাপের। ওই সময়ে যখন আপনি সঠিক বলটি নির্বাচন করতে পারবেন না তখন পরিস্থিতি কঠিন হয়ে যাবে। আমরা সবাই মানুষ এবং আমরা ভুল করতেই পারি।’

ম্যাচ হারের প্রসঙ্গে সাকিব আরও বলেন, ‘মুম্বাই শেষ পাঁচ ওভারে অনেক বেশি রান তুলেছে, প্রায় ৭০ রানের মতো। আমরা সেরা ক্রিকেট খেলতে পারিনি, এটা একটা ক্লোজ ম্যাচ ছিল। জয়ের ভালো একটা সুযোগ হারিয়েছি-যা হতাশাজনক।’

শেষ ম্যাচ নিয়ে দলের কী পরিকল্পনা-এমন প্রশ্নে বিশ্বসেরা অলরাউন্ডার বলেছেন, ‘শেষ ম্যাচের আগে আমাদের কিছু জায়গায় উন্নতি দরকার। প্লে-অফে ওঠার জন্য ওটাই আমাদের ডু অর ডাই ম্যাচ। আমরা শতভাগ চেষ্টা করবো, আশা করি ফলাফল আমাদের পক্ষেই আসবে।’

উল্লেখ্য, চার ওভারের কোটা পূর্ণ করে সাকিব মাত্র ২২ রান দিয়ে দু’টি উইকেট তুলে নেন। ব্যাটিংয়ে নেমে ১৫ বলে ২৩ রান করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ১৫ মে ২০১৫
এসকে/আরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-15 07:25:00