ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

বাঘাইছড়ির ডায়রিয়া আক্রান্ত দুর্গম এলাকায় ওষুধ-খাবার

342 |
আপডেট: ২০১৫-০৫-১৫ ৫:৪৬:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের ডায়রিয়া প্রকোপ এলাকায় আরো বিপুল পরিমাণ ওষুধ ও খাদ্যসামগ্রী পাঠানো হয়েছে। শুক্রবার (১৫ মে) সকালে হেলিকপ্টারযোগে ওষুধ ও খাবার নিয়ে বাঘাইছড়ির দুর্গম ওই এলাকা পরিদর্শনে...

খাগড়াছড়ি: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের ডায়রিয়া প্রকোপ এলাকায় আরো বিপুল পরিমাণ ওষুধ ও খাদ্যসামগ্রী পাঠানো হয়েছে।

শুক্রবার (১৫ মে) সকালে হেলিকপ্টারযোগে ওষুধ ও খাবার নিয়ে বাঘাইছড়ির দুর্গম ওই এলাকা পরিদর্শনে যান খাগড়াছড়ি সেনা রিজিয়ন কমান্ডার মাহবুব-উল-আলম ও খাগড়াছড়ি বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল সাজ্জাদ হোসেন।

এদিকে, সেনা সূত্র জানিয়েছে, দুর্গম ওই দুর্গত এলাকাগুলোতে ডায়রিয়ায় নতুন করে আর কেউ মারা যায়নি ও আক্রান্ত হয়নি। এরআগে বৃহস্পতিবার পর্যর্ত ডায়রিরায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়। আহত হয়েছে শতাধিক।

অন্যদিকে, ডায়রিয়া আক্রান্ত এলাকায় খাগড়াছড়ির সিভিল সার্জন, রাঙ্গামাটি সিভিল সার্জন, বাঘাইহাট জোন ও বিজিবির পৃথক মেডিকেল টিম কাজ করছে।

ইতোমধ্যে বিজিবির শিয়ালদহ বিওপি দুর্গত এলাকায় একটি মেডিকেল ক্যাম্প স্থাপন করে ১৪০ জনকে সেবা দিয়েছে। সেনাবাহিনীর তত্ত্বাবধানে ঘটনাস্থলে একটি অস্থায়ী হাসপাতালও স্থাপন করা হয়েছে। সেখানে ১০ জন গুরুতর অসুস্থ রোগী ইনটেনসিভ কেয়ারে চিকিৎসা নিয়েছেন। 

এ বিষয়ে খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর রুবায়াত জামিল বাংলানিউজকে জানান, সেনাবাহিনী হেলিকপ্টারের সাহায্যে দুর্গত এলাকায় দুই দফায় বিপুলপরিমাণ খাবার স্যালাইন ও প্রয়োজনীয় ওষুধ পাঠিয়েছে।

** বাঘাইছড়িতে ডায়রিয়ায় ৫ জনের মৃত্যু

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মে ১৫, ২০১৫
এসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-05-15 05:46:00