ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

ঢাবি শিক্ষকের বিরুদ্ধে যৌতুক দাবির অভিযোগ

721 |
আপডেট: ২০১৫-০৫-১৪ ৭:৫৯:০০ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষক আবু নাসের মুহম্মদ সাইফ ৮০ লাখ টাকা যৌতুক দাবি করেছেন বলে অভিযোগ করেছেন তার স্ত্রী সুর্বনা আক্তার।

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষক আবু নাসের মুহম্মদ সাইফ ৮০ লাখ টাকা যৌতুক দাবি করেছেন বলে অভিযোগ  করেছেন তার স্ত্রী সুর্বনা আক্তার।

গত ৬ মে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও  প্রো-উপাচার্য (শিক্ষা), সিন্ডিকেটের সদস্যবৃন্দ, বিভাগের চেয়ারম্যান এবং প্রক্টরের কাছে তার স্বামীর যৌতুক দাবির বিষয়ে লিখিত অভিযোগ করেছেন তিনি।

অভিযোগ পাওয়ার ব্যাপারটি স্বীকার করে উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বাংলানিউজকে বলেন, অভিযোগ পাওয়ার পর তা তদন্ত করার জন্য কমিটিতে পাঠানো হয়েছে। তদন্ত করে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

অভিযোগ পাওয়ার ব্যাপারটি স্বীকার করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদও।

লিখিত অভিযোগ পত্রে সুবর্ণা আক্তার উল্লেখ করেন, সান্ধ্যকালীন কোর্সে ভর্তি হওয়ার পরে গত বছর আগস্ট মাসে আবু নাসের মুহম্মদ সাইফের সঙ্গে তার পরিচয় হয়। পরর্বতীতে গত ৫ই মার্চ শিক্ষক সাইফ ও সুর্বনা বিবাহ বন্ধেন আবদ্ধ হন।

সাইফের বিরুদ্ধে যৌতুক দাবির কথা উল্লেখ করে অভিযোগপত্রে বলা হয়, গত ১৫ মার্চ মুহম্মদ সাইফ সুবর্না আক্তারের বাবা ছিদ্দিক হোসাইন ও বোনের স্বামীর আবদুল্লাহ আল মামুনকে ঢাকা আসার অনুরোধ জানান। ঢাকায় আসলে এক রেস্টুরেন্টে সাইফের সঙ্গে  তার বাবা ও বোন জামাই সাক্ষাৎ করেন।

সাক্ষাতে তার বাবার নিকট ধানমন্ডিতে একটি ফ্ল্যাট কেনার জন্য ৮০ লাখ টাকা যৌতুক দাবি করেন শিক্ষক সাইফ। কিন্তু তার বাবা ও বোনের জামাই যৌতুকের টাকা দিতে অস্বীকার করলে ওই শিক্ষক রেগে রেস্টুরেন্ট ত্যাগ করেন।

এছাড়া দাবিকৃত যৌতুকের টাকা না দিলে শিক্ষক সাইফ তালাকনামা পাঠানোর হুমকি দেন বলে ওই অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে বক্তব্য জানতে অভিযুক্ত শিক্ষকের সাথে কথা বলতে চাইলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ০৫৪৪ ঘণ্টা, মে ১৫,২০১৫
এসএ/আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-14 19:59:00