ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

না.গঞ্জের প্রত্নতাত্ত্বিক নিদর্শন সংরক্ষণের তাগিদ

417 |
আপডেট: ২০১৫-০৫-১৪ ১১:০২:০০ এএম

অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সাহায্যে নারায়ণগঞ্জ জেলার প্রত্নতাত্ত্বিক নিদর্শন, ঐতিহ্য ও কারুশিল্প সংরক্ষণ ও সমস্যা সমাধানে নগরবাসীকে সম্পৃক্ত করার জেলা প্রশাসনকে আহবান জানিয়েছেন ঢাকা বিভাগের বিভাগীয় অতিরিক্ত কমিশনার আনিসুর রহমান।

নারায়ণগঞ্জ: অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সাহায্যে নারায়ণগঞ্জ জেলার প্রত্নতাত্ত্বিক নিদর্শন, ঐতিহ্য ও কারুশিল্প সংরক্ষণ ও সমস্যা সমাধানে নগরবাসীকে সম্পৃক্ত করার জেলা প্রশাসনকে আহবান জানিয়েছেন ঢাকা বিভাগের বিভাগীয় অতিরিক্ত কমিশনার আনিসুর রহমান।

বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সভাকক্ষে ‘নারায়ণগঞ্জ জেলার প্রত্নতাত্ত্বিক নিদর্শন, ঐতিহ্য ও কারুশিল্পের বিকাশ’ শীর্ষক সোশ্যাল মিডিয়া আড্ডায় প্রধান আলোচক হিসাবে তিনি এসব কথা বলেন।

সোশ্যাল মিডিয়া আড্ডায় বিশেষ আলোচক ছিলেন মন্ত্রী পরিষদের অতিরিক্ত সচিব মাঈনুদ্দিন আহমেদ জানান, জাতীয় অনলাইন তথ্যসেবা প্রদানের দেশের ১৭টি জেলার মধ্যে প্রথমস্থান অধিকার করেছে নারায়ণগঞ্জ জেলা।

এছাড়া আড্ডায় নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার প্রত্নতাত্ত্বিক নিদর্শন পানাম সিটি সংরক্ষণে ও উন্নয়নে আগামী পহেলা জুন থেকে ২০ টাকা এন্ট্রি ফ্রি হিসাবে নেওয়ার সিদ্ধান্তের কথা পুনরায় জানানো হয়।

সভায় নারায়ণগঞ্জ জেলার উল্লেখযোগ্য, জামদানি শিল্প, বাংলার মসলিন, হাজীগঞ্জ কেল্লা, বিবি মরিয়ম মসজিদ ও সমাধি, কদম রসুল দরগাহ, সোনাকান্দা দুর্গ, সোনারগাঁ লোকশিল্প জাদুঘর ও ফাউন্ডেশন, পানাম নগরী, শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম, মুড়াপাড়া জমিদার বাড়ি, বালিয়াপাড়া জমিদার বাড়ি, গোপালদী জমিদার বাড়ি সম্পর্কে আলোচনা করা হয় ।

‘সোশ্যাল মিডিয়া আড্ডা’ সম্পর্কে  বিভাগীয় কমিশনার আনিছুর রহমান বলেন, সমাজের বিভিন্ন অসংগতি জেলা প্রশাসনের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করা নিয়ে বিভিন্ন মহলে আলোচনা সমালোচনার মাধ্যমে সমাধানের পথ বের হয়ে আসবে এবং খুব দ্রুত সমস্যা সমাধান করা যাবে। মূলত এটাকেই সোশ্যাল মিডিয়া আড্ডা বলে। অনলাইনের মাধ্যমে দ্রুত জনগণের সেবা প্রদানের মাধ্যম।

এসময় আড্ডায় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সিদ্দিকুর রহমান, (সার্বিক) মাহমুদুর রহমান হাবিব, (শিক্ষা ও আইসিটি) শাহিন আরা বেগম, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাউছুল আজম, বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক আঞ্জুমান আরা আকসির, বাংলাদেশ টেলিভিশনের নারায়ণগঞ্জ প্রতিনিধি মাহফুজুর রহমানসহ জেলা বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, মে ১৪, ২০১৫
কেএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-14 11:02:00