ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

ওয়াহেদ জাদুতে হারল জামাল

958 |
আপডেট: ২০১৫-০৫-১৪ ৯:২৮:০০ এএম
ছবি: শোয়েব মিথুন /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলমান প্রিমিয়ার লিগে পরাজয়ের স্বাদ পেল বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমিন্ড ক্লাব। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ঐতিহ্যবাহী ঢাকা আবাহনীর কাছে ২-০ গোলে পরাজিত হয় জামাল। ম্যাচে আবাহনীর হয়ে জোড়া গোল করেন ওয়াহেদ আহমেদ।

ঢাকা: চলমান প্রিমিয়ার লিগে পরাজয়ের স্বাদ পেল বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমিন্ড ক্লাব। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ঐতিহ্যবাহী ঢাকা আবাহনীর কাছে ২-০ গোলে পরাজিত হয় জামাল। ম্যাচে আবাহনীর হয়ে জোড়া গোল করেন ওয়াহেদ আহমেদ। 

বাংলাদেশ ফুটবলের অন্যতম উদিয়মান ফরোয়ার্ড ওয়াহেদ আহমেদের সময়টা খুব ভালো যাচ্ছিল না। ঠিক এ সময়ে তার এই জোড়া গোল যেন সব সমালোচনার জবাব দিল।

ম্যাচের শুরু থেকেই জামালের শিবিরে একের পর এক আক্রমণ শানাতে থাকে আবাহনী। প্রথমার্ধের পুরোটা সময় ধরে জামালের ডি-বক্সে তাণ্ডব চালায় তারা। তৃতীয় মিনিটে  বক্সের ডান প্রান্ত থেকে মিডফিল্ডার শাহেদুল আলম শাহেদের শট  অল্পের জন্য খুঁজে পায়নি জালের ঠিকানা। ৬ মিনিটে আরো একটি সুযোগ আসে দলটির। এবার ডানপ্রান্ত থেকে ডিফেন্ডার নাসিরুল ইসলামের কর্ণার বার পোস্টে লেগে ফিরে যায়। তখন মাঠে আগত আবাহনীর দর্শকরা চিৎকার করে বলছিল 'আবাহনী শেষ' 'আবাহনী শেষ'। কিন্তু তখনও ম্যাচে অনেক নাটকীয়তা বাকি ছিল।

১৬ মিনিটে গোলের সুযোগ সৃষ্টি করে লিগের বর্তমান চ্যাম্পিয়ন জামাল। হাইতিয়ান ওয়েডসন বাঁপ্রান্ত  থেকে বল দেন সতীর্থ ল্যান্ডিং ডার্বোয়েকে। তার শট গোলরক্ষক গ্রিপে নিতে ব্যর্থ হলেও ডিফেন্ডার ওবম হেনরি বলটি মাঠের বাইরে পাঠিয়ে বিপদমুক্ত করেন।

২০ মিনিটে এগিয়ে যায় জর্জ কোটানের শিষ্যরা। এ সময় বক্সের বাইরে থেকে শাহেদুল আলমের ফ্রি কিকে মাথা ছুঁইয়ে জামালের জাল কাঁপিয়ে দেয় ফরোয়ার্ড ওয়াহেদ আহমেদ (১-০)। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আবাহনী।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলক্ষুধা এতটুকুও কমেনি জর্জ কোটনের শিষ্যদের। এ পর্বেও আক্রমণাত্বক মেজাজ বজায় রেখেই খেলছিল দলটি।  তবে ৫৬ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পায় জামাল। রায়হান হাসানের ক্রসে ল্যান্ডিয়ের হেড ফিস্ট করে জামালকে গোল বঞ্চিত করেন আবাহনীর গোলরক্ষক জিয়াউর রহমান। পুরো ম্যাচে অসাধারণ খেলেছন আবাহনীর গোলবারের অতন্দ্র প্রহরী।

৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ঢাকা আবাহনী। আব্দুল বাতেন কোমলের বাড়িয়ে দেয়া বলে ডি-বক্সে থাকা ওয়াহেদ পা ছুঁইয়ে গোল করেন (২-০)।

'বেঙ্গল ইয়েলোস' খ্যাত জামালের সবচেয়ে বড় আঘাত আসে ম্যাচের ৬৮ মিনিটে। এ সময় আবাহনীর ডিফেন্ডার ওবম হেনরিকে ফাউল করেন জামালের নাইজেরিয়ান ফরোয়ার্ড ডার্লিংটন। ফলে রেফারি লার্ল কার্ড দেখান (হলুদ+হলুদ)। ফলে ১০ জনের দলে পরিণত হয় জামাল। 

নির্ধারিত সময় পর্যন্ত আর কোন গোল না হওয়ার ফলে ২-০ গোলের পরাজয় মেনে নিয়েই মাঠ ছাড়ে লিগের বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল।

এ জয়ের ফলে আবাহনী পাঁচ থেকে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে, ৯ ম্যাচে তাদের সংগ্রহ ১৭ পয়েন্ট। আর পরাজিত জামাল ২৩ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষেই অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ১৪ মে ২০১৫
ইয়া/এমআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-14 09:28:00