ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ খতিয়ে দেখতে টাস্কফোর্স গঠনের রুল

455 |
আপডেট: ২০১৫-০৫-১৪ ৭:৫৭:০০ এএম

আইনশৃঙ্খলা বাহিনীর হাতে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ খতিয়ে দেখতে স্থায়ী টাস্কফোর্স গঠনের রুল জারি করেছেন হাইকোর্ট। জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বৃহস্পতিবার (১৪ মে) এ রুল জারি করেন বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি...

ঢাকা: আইনশৃঙ্খলা বাহিনীর হাতে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ খতিয়ে দেখতে স্থায়ী টাস্কফোর্স গঠনের রুল জারি করেছেন হাইকোর্ট।

জনস্বার্থে দায়ের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বৃহস্পতিবার (১৪ মে) এ রুল জারি করেন বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ।

রুলে জানতে চাওয়া হয়, আইনশৃঙ্খলা বাহিনীর হাতে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ খতিয়ে দেখতে কেন একটি স্থায়ী টাস্কফোর্স গঠন করা হবে না।

চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মহানগর পুলিশ কমিশনারসহ সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

বর্ষবরণের দিন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নারী লাঞ্ছনার প্রতিবাদকারীদের ওপর পুলিশের লাঠিপেটার ঘটনাকে কেন্দ্র করে এ রিট আবেদনটি দায়ের করা হয়। রিটটি দায়ের করেন জাতীয় মহিলা আইনজীবী সমিতির নির্বাহী পরিচালক সালমা আলী।

যদিও এর আগে এক আইনজীবীর করা আবেদনের শুনানিতে হাইকোর্টের আরেকটি বেঞ্চ, পুলিশের লাঠিপেটার ঘটনায় দায়ীদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানতে চেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মে ১৪, ২০১৫
এমইএস/আরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-14 07:57:00