ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

ভূমিকম্প থেকে রক্ষায় মসজিদে মসজিদে দোয়া

877 |
আপডেট: ২০১৫-০৫-১৪ ৫:২৯:০০ এএম

ভূমিকম্পে জানমালের ক্ষয়ক্ষতি থেকে রক্ষার জন্য মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের জন্য আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। গত ২৫ এপ্রিল ও তার পরবর্তী সময়ে নেপালে ভয়াবহ ভূমিকম্পে ব্যাপক ক্ষয়ক্ষতির পর বাংলাদেশের মসজিদগুলোতে দোয়া আয়োজনের তাগাদা দেয় ফাউন্ডেশন।

ঢাকা: ভূমিকম্পে জানমালের ক্ষয়ক্ষতি থেকে রক্ষার জন্য মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের জন্য আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।
 
গত ২৫ এপ্রিল ও তার পরবর্তী সময়ে নেপালে ভয়াবহ ভূমিকম্পে ব্যাপক ক্ষয়ক্ষতির পর বাংলাদেশের মসজিদগুলোতে দোয়া আয়োজনের তাগাদা দেয় ফাউন্ডেশন।
 
বৃহস্পতিবার (১৪ মে) ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত হওয়ায় জানমালের ব্যাপক ক্ষতি হচ্ছে। সম্প্রতি প্রতিবেশী দেশ নেপালে ভূ-কম্পন সংঘটিত হওয়ায় প্রায় ১০ হাজারের অধিক মানুষ নিহত হয়েছেন এবং ৫০ হাজারের অধিক মানুষ আহত হয়েছেন। পাশাপাশি দেশব্যাপী নেমে এসেছে মানবিক বিপর্যয়।
 
‘প্রতিবেশী দেশে ভূমিকম্পের প্রকোপ বাংলাদেশেও ঘন ঘন অনুভূত হচ্ছে। ভূমিকম্পে জানমালের ক্ষয়ক্ষতি থেকে রক্ষার জন্য মহান রাব্বাল আলামিনের দরবারে মসজিদে মসজিদে প্রতি ওয়াক্ত নামাজের পর এবং বিশেষ করে শুক্রবার জুমার নামাজের পর বিশেষ দোয়া-মোনাজাতের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানানো হয়েছে’।
 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রাকৃতিক দুর্যোগ ভূমিকম্প থেকে জানমাল রক্ষার জন্য প্রতিটি জেলার সব মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করার জন্য মসজিদ কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।
 
এছাড়া শুক্রবার (১৫ মে) কেন্দ্রীয়ভাবে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে দোয়া মোনাজাতের সংবাদ সংগ্রহে সংবাদমাধ্যমকেও আমন্ত্রণ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।
 
বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, মে ১৪, ২০১৫
এমআইএইচ/আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-05-14 05:29:00