ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

সেমির বিস্ময় অপরাজিত এভরা

945 |
আপডেট: ২০১৫-০৫-১৪ ৩:৩০:০০ এএম

রিয়াল মাদ্রিদের বিপক্ষে সেমিফাইনালের দ্বিতীয় লেগে ১-১ গোলে ড্র করে দুই লেগে মিলিয়ে ৩-২ অ্যাগ্রিগেটে ফাইনাল নিশ্চিত করে জুভেন্টাস। তুরিনে প্রথম লেগে ২-১ গোলে জয় পেয়েছিল জুভিরা। আর এরই মধ্যে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে ১১টি সেমিফাইনালে অপরাজিত থাকার রেকর্ড গড়লেন জুভি ডিফেন্ডার প্যাট্রিক এভরা।

ঢাকা: রিয়াল মাদ্রিদের বিপক্ষে সেমিফাইনালের দ্বিতীয় লেগে ১-১ গোলে ড্র করে দুই লেগে মিলিয়ে ৩-২ অ্যাগ্রিগেটে ফাইনাল নিশ্চিত করে জুভেন্টাস। তুরিনে প্রথম লেগে ২-১ গোলে জয় পেয়েছিল জুভিরা। আর এরই মধ্যে  চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে ১১টি সেমিফাইনালে অপরাজিত থাকার রেকর্ড গড়লেন জুভি ডিফেন্ডার প্যাট্রিক এভরা।

সেন্টার ব্যাক পজিসনে খেলা এভরা ইউরোপের তিনটি দলের হয়ে ১১টি চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে খেলেছেন। যেখানে তার দল তিনটি ম্যাচে ড্র করলেও আটটি ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে।

মোনাকোর হয়ে ২০০৪ সালে সর্বপ্রথম চেলসির বিপক্ষে সেমিফাইনাল খেলেন তিনি। যেখানে প্রথম লেগে মোনাকো জয় পায় ও পরের লেগে ড্র করে।

এরপর ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে ক্যারিয়ারের লম্বা সময় পার করা এভরা আরো সাতটি সেমিফাইনালে খেলেন। যেখানে একটি ড্রয়ের পাশাপাশি ছয়টি ম্যাচেই জয় পায় তার দল।

ম্যানইউ’র হয়ে ৩৭৯ ম্যাচ খেলা এভরা ২০১৪ সালে জুভেন্টাসে যোগ দেন। সেনেগালে জন্ম নেওয়া এভরা ফ্রান্স জাতীয় দলের হয়ে খেলেন। ২০০৪ সালে ফ্রেঞ্চদের হয়ে অভিষেক হয়ে এখন পর্যন্ত ৬৪টি ম্যাচ খেলেছেন এ ডিফেন্ডার।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, মে ১৪, ২০১৫
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-14 03:30:00