[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

বাংলাদেশে দারিদ্র্য কমেছে, বেড়েছে কোয়ালিটি

1317 |
আপডেট: ২০১৫-০৫-১৪ ২:৪০:০০ এএম
ছবি: শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশের দারিদ্র্য আগের চেয়ে কমে কোয়ালিটি বেড়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। বৃহস্পতিবার (১৪ মে) সকালে কেন্দ্রীয় ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে স্থিতিশীল দাম ও কর্মসংস্থান...

ঢাকা: বাংলাদেশের দারিদ্র্য আগের চেয়ে কমে কোয়ালিটি বেড়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

বৃহস্পতিবার (১৪ মে) সকালে কেন্দ্রীয় ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে স্থিতিশীল দাম ও কর্মসংস্থান বাড়ানোর প্রতিযোগিতা বিষয়ে আর্ন্তজাতিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান।

তিনি বলেন, করপোরেট সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির আওতায় অনেক কাজ করা হয়েছে। মোবাইল ব্যাংকিংয়ের আওতায় রিকশা চালক, পথশিশুরা ব্যাংক হিসাব খোলার সুযোগ পেয়েছে।

গভর্নর বলেন, আমরা জলবায়ু পরিবতনের শিকার হলেও অথনৈতিকভাবে অনেক উপরে রয়েছি। জলবায়ু মোকাবেলায় অনেক নতুন উদ্যোগ নিয়েছি। অনেক বেড়েছে টাকার মান। ম‍ূল্যস্ফীতিও কমে গেছে। স্থিতিশীল অর্থনীতির দিকে আমরা এগিয়ে যাচ্ছি। এসব কিছু সম্ভব হয়েছে আর্থিক সক্ষমতার জন্য।

বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ বিরূপাক্ষ পালের সঞ্চালনায় সেমিনারে আরও বক্তব্য রাখেন, আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) এমপ্লমেন্ট অ্যান্ড লেবার মার্কেট ব্রাঞ্চের চিফ আয়ানাতুল ইসলাম, ও বাংলাদেশ নিযুক্ত কান্ট্রি ডিরেক্টর শ্রীনিবাস রেড্ডি।

যৌথভাবে এ সেমিনারের আয়োজক বাংলাদেশ ব্যাংক ও আর্ন্তজাতিক শ্রম সংস্থা (আইএলও)।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, মে ১৪, ২০১৫
এসই/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14