ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

শিগগিরই রিয়াদ দূতাবাসে খোলা হচ্ছে প্রেস উইং

1182 |
আপডেট: ২০১৫-০৫-১৩ ৫:২১:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিগগিরই রিয়াদের বাংলাদেশ দূতাবাসে খোলা হচ্ছে বহু কাঙ্ক্ষিত প্রেস উইং। বাংলাদেশ থেকে স্থায়ীভাবে কর্মকর্তা নিয়োগ দেওয়ার আগ পর্যন্ত স্থানীয় একজন দক্ষ প্রবাসীকে অস্থায়ীভাবে নিয়োগ দিয়ে কার্যক্রম চালানো হবে।

রিয়াদ: শিগগিরই রিয়াদের বাংলাদেশ দূতাবাসে খোলা হচ্ছে বহু কাঙ্ক্ষিত প্রেস উইং। বাংলাদেশ থেকে স্থায়ীভাবে কর্মকর্তা নিয়োগ দেওয়ার আগ পর্যন্ত স্থানীয় একজন দক্ষ প্রবাসীকে অস্থায়ীভাবে নিয়োগ দিয়ে কার্যক্রম চালানো হবে।

সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরামের (প্রসাফ) নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এ কথা বলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ। দূতাবাসের কাউন্সিলর (ইকনোমিক) ড. আবুল হাসান এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন।

প্রসাফ সভাপতি মোহাম্মদ আবুল বশিরের নেতৃত্বে সৌজন্য সাক্ষাতে প্রসাফের সহ সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন লিটন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আল-আমীন, দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম হৃদয়, সমাজ কল্যাণ সম্পাদক আরিফুর রহমান, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম অপূর্ব, ফটো সাংবাদিক মাজহারুল ইসলাম শিমুল, শাহজালাল ভুট্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত আরও বলেন, দূতাবাসে প্রেস উইং স্থাপনের বিষয়টি অনেক আগে থেকেই সরকার গুরুত্ব সহকারে বিবেচনা করছে। সরকার চাইছে লন্ডনসহ অন্যান্য দেশের মতো রিয়াদ দূতাবাসের প্রেস উইং-এ একজন পেশাদার সাংবাদিককে নিয়োগ দিতে। কিন্তু সৌদি আরবে আরবি ভাষা বাধ্যতামূলক থাকায় লোক নির্বাচনের ক্ষেত্রে কিছুটা জটিলতা তৈরি হয়েছে।

বিষয়টি নিয়ে যতো দ্রুত সম্ভব আবারো প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে সাংবাদিকদের আশ্বাস দেন রাষ্ট্রদূত গোলাম মসিহ। 

সাংবাদিক নেতাদের সঙ্গে আলাপকালে ওমরাহ ভিসা বন্ধের ব্যাপারে রাষ্ট্রদূত বলেন, এতো কঠিন নিয়মের পরেও ওমরাহ করতে এসে স্থায়ীভাবে থেকে যাওয়া দুঃখজনক। বাংলাদেশিদের ওমরাহ ভিসা ফের চালু করার ব্যাপারে কথা বলতে আমি সৌদি হজ মন্ত্রীর সঙ্গে সাক্ষাতের চেষ্টা করছি, যোগ করেন গোলাম মসিহ।

নির্ধারিত সময়ে মধ্যে প্রবাসীদেরকে মেশিন রিডেবল পাসপোর্ট দেওয়ার ক্ষেত্রে দূতাবাসকে সহযোগিতার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, দল মতের ঊর্ধ্বে থেকে প্রবাসীদের স্বার্থ বিবেচনা করে সব প্রবাসীদেরকে মেশির রিডেবল পাসপোর্ট পৌছে দেওয়ার ক্ষেত্রে মিডিয়ায় প্রচারের মাধ্যমে দূতাবাসকে সহযোগিতা করা।

দীর্ঘ আলাপচারিতায় রাষ্ট্রদূত এবং সাংবাদিক নেতাদের মধ্যে প্রবাসী বাংলাদেশিদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে খোলামেলা আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মে ১৩, ২০১৫
এমএএ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাসে বাংলাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2015-05-13 05:21:00