ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news
গ্রাম পুলিশ বাহিনী

বাজেটে বেতন বৃদ্ধির প্রস্তাব বাস্তবায়িত হওয়ার আশাবাদ

1258 |
আপডেট: ২০১৫-০৫-১৩ ৪:৫৬:০০ এএম
ছবি : নাজমুল হাসান /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : নাজমুল হাসান /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অর্থ বিভাগের সম্মতিতে স্থানীয় সরকার বিভাগের প্রস্তাব এবং বাজেট অনুবিভাগের মতামতের ভিত্তিতে গ্রাম পুলিশ সদস্যদের বেতন বৃদ্ধির সিদ্ধান্তে অর্থ মন্ত্রণালয়কে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন।

ঢাকা: অর্থ বিভাগের সম্মতিতে স্থানীয় সরকার বিভাগের প্রস্তাব এবং বাজেট অনুবিভাগের মতামতের ভিত্তিতে গ্রাম পুলিশ সদস্যদের বেতন বৃদ্ধির সিদ্ধান্তে অর্থ মন্ত্রণালয়কে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন।

বুধবার (১৩ মে) দুপুরে সচিবালয়ে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানের সঙ্গে সাক্ষাৎ করে ইউনিয়নের সাধারণ সম্পাদক মোজাম্মেল হকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। এতে তারা আসন্ন বাজেটে বেতন বৃদ্ধির প্রস্তাব বাস্তবায়িত হবে এমন সুপারিশ করেন।

সাক্ষাৎ শেষে প্রতিনিধি দলটি থেকে জানানো হয়, আসন্ন বাজেটে গ্রাম পুলিশের দফাদারদের বেতন ২১শ’ টাকা থেকে বাড়িয়ে ৩৪শ’ টাকা করা এবং মহল্লাদারদের বেতন ১৯শ’ টাকার পরিবর্তে তিন হাজার টাকায় উন্নীত করায় সিদ্ধান্তে অর্থ মন্ত্রণালয়কে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন।

আসন্ন বাজেটে তাদের এ বেতন-ভাতা বৃদ্ধি ৪৭ হাজার পুলিশের জীবনে নতুন আশার আলো দেখাবে বলেও আশা প্রকাশ করেন তারা।

দীর্ঘদিন ধরে অবসর ভাতা, বেতন বৃদ্ধি করাসহ বিভিন্ন দাবি অচিরেই পূরণ করে গ্রাম পুলিশ সদস্যদের মানসম্পন্ন জীবন-যাপনের জন্য আবেদন জানিয়ে আসছিলেন সংগঠনটি। তাদের অভাব অনুভব করেছে অর্থ মন্ত্রণালয়। এ জন্য তারা সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ বলেও জানান ইউনিয়নের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক।

পাশাপাশি তারা বৈঠকে প্রতিমন্ত্রীর কাছে অবসর ভাতা দেওয়ার দাবি করেন।

এর প্রেক্ষিতে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বিষয়টি বিবেচনাধীন বলে জানান।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, মে ১৩, ২০১৫
জেপি/আইএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-13 04:56:00