ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news
প্রতিবাদকারীদের ওপর হামলা

কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চেয়েছেন হাইকোর্ট

404 |
আপডেট: ২০১৫-০৫-১২ ৪:৫৩:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম ( ফাইল ফটো)

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম ( ফাইল ফটো)

পহেলা বৈশাখে নারী লাঞ্ছনার প্রতিবাদকারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (১২ মে) দুপুরে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

ঢাকা: পহেলা বৈশাখে নারী লাঞ্ছনার প্রতিবাদকারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১২ মে) দুপুরে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইউনূস আলী আকন্দ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

রোববার (১০ মে) দুপুরে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কার্যালয় ঘেরাও করতে যান ছাত্র ইউনিয়নের নেতাকর্মী ও শিক্ষার্থীরা। এ সময় পুলিশ তাদের ওপর লাঠিচার্জ ও হামলা চালায়। এ ঘটনায় পুলিশের লাথি-ঘুষি খেয়ে কয়েকজন ছাত্রীকে রাস্তায় পড়ে থাকতে দেখা যায়।

এ ঘটনার পর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন আইনজীবী ইউনূস আলী আকন্দ।

মঙ্গলবার রিটের শুনানিতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস জানান, ওই ঘটনায় পুলিশের পক্ষ থেকে তদন্ত কমিটি করা হয়েছে এবং ইতোমধ্যে এক পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আদালত এ রিটের ওপর আদেশ দেন।

আদেশের পরে তাপস বিশ্বাস জানান, তদন্ত কমিটির অগ্রগতি বিষয়ে ১৪ জুনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। প্রতিবেদন দাখিল করবেন আইজিপি।

প্রতিবাদকারীদরে ওপর হামলার ঘটনায় আদালত রুলও জারি করেছেন। রুলে প্রতিবাদকারীদের ওপর হামলা কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং দায়ীদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়ার আদেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে।

আগামী দুই সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, আইজিপি, ডিএমপি কমিশনার, রমনা এবং শাহবাগ থানার ওসিকে রুলের জাবাব দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মে ১২, ২০১৫
এমইএস/টিআই/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-12 04:53:00