ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news
রোকেয়া হলে

পিরিয়ডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছ্ন্নতা বিষয়ক সেমিনার

2138 |
আপডেট: ২০১৫-০৫-১৯ ৮:১৫:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢা.বি.) ছাত্রীদের হল রোকেয়া হলে ‘নারীদের ঋতুকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার সুব্যবস্থা নিশ্চিত করে উন্নত জীবনযাপন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢা.বি.) ছাত্রীদের হল রোকেয়া হলে ‘নারীদের ঋতুকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার সুব্যবস্থা নিশ্চিত করে উন্নত জীবনযাপন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

মোনালিসা উইমেন্স ক্লাব সোমবার এ সেমিনারটির আয়োজন করে।

সেমিনারে বলা হয়, নারীদের একটি সাধারণ প্লাটফর্ম থাকবে, যেখানে তারা তাদের চিন্তা-চেতনাকে অপরের সঙ্গে শেয়ার (ভাগাভাগি) করার পথ খুঁজে পাবে এবং তারা তাদের নারীত্বকে নানাভাবে উদযাপন করতে পারবে- এ আশাবাদ থেকেই বসুন্ধরা গ্রুপের একটি বিশ্বস্ত ব্র্যান্ড ‘মোনালিসা’ গত এপ্রিল মাসে ‘মোনালিসা উইমেন্স ক্লাব’ প্রতিষ্ঠা করে।

নারীদের ঋতুকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মোনালিসা উইমেন্স ক্লাব ঢাকা শহরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের হল, কর্মজীবী মহিলা হোস্টেল, কলেজ হোস্টেল এবং স্কুলগুলোতে সেমিনার করে যাচ্ছে, যা পরবর্তীতে জাতীয় পর্যায়ে আয়োজন করা হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।  
 
‘মোনালিসা’ ২০০৪ সাল থেকে নারীদের স্বাস্থ্য ও হাইজিন ব্যবস্থাপনায় বাজারে সুপরিচিত একটি স্যানিটারি ন্যাপকিন ব্র্যান্ড, যা নারীদের স্বাগত জানাচ্ছে, মোনালিসা উইমেন্স ক্লাবে। এখানে একজন নারী নিজেকে ফের আবিষ্কার করতে পারবেন, একজন নারী হিসেবে কেন তিনি গর্ব করতে পারেন,  সবসময়ে এবং সবখানে!

এ ক্লাবের সব সদস্য নারী হওয়ায় নারীরা অবলীলায় তাদের সব ধরনের যোগাযোগে স্বাচ্ছন্দ্য অনুভব করবেন এবং যে কোনো কর্মকাণ্ডে সক্রিয় ও সাবলীলভাবে অংশ নিতেও পারবেন।

সেমিনার শেষে মোনালিসা উইমেন্স ক্লাবের পক্ষ থেকে ফ্রি রেজিস্ট্রেশন ও নতুন মোড়কের ‘মোনালিসা’র ফ্রি স্যাম্পল বিতরণ করা হয়।

মোনালিসা উইমেন্স ক্লাব নারীদের নানাবিধ সমস্যা নিয়ে সঠিক সমাধানের লক্ষ্যে, উদযাপন করবে নানা বিশেষ দিন ও সময়কে। এ সব কর্মসূচি সমাজে নারীদের অবস্থানকে আরো মজবুত ও সম্মানজনক করতে সহায়তা করবে।

ক্লাবটি নারীদের মধ্যে লুকায়িত নানাগুণ আবিষ্কার এবং তার বিকাশকে ত্বরান্বিত করবে।

ক্লাবটির নানা কর্মকাণ্ড সম্পর্কে জানতে এবং সদস্য হওয়ার জন্য আগ্রহী যে কেউ ফেসবুক পেইজ https://www.facebook.com/Monalisa.WC ও ওয়েব পোর্টাল www.monalisawc.com ভিজিট করতে পারেন।

সেমিনারে বক্তব্য এবং অংশগ্রহণকারীদের নানা প্রশ্নের জবাব দেন বারডেম হাসপাতালের মেডিকেল অফিসার ডা. নাদিয়া সিদ্দিকী ও উইমেন্স ওয়ার্ল্ড-এর পরিচালক ও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম।

বসুন্ধরা গ্রুপ-এর পক্ষ থেকে মো. রবিউল আলম, ম্যানেজার (ব্র্যান্ড ম্যানেজার), হাইজিন প্রোডাক্টস উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে মোনালিসা উইমেন্স ক্লাব আয়োজিত ‘নারীদের ঋতুকালীন স্বাস্থ্য সচেতনতা ও পরিচ্ছ্ন্নতা’ বিষয়ক এ সেমিনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেসা মুজিব হল ও বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল এবং নীলক্ষেত কর্মজীবী মহিলা হোস্টেলে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মে ১৯, ২০১৫
বিজ্ঞপ্তি/এবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-05-19 08:15:00