ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

বাংলাদেশের প্রতিপক্ষ সিঙ্গাপুর ও আফগানিস্তান

935 |
আপডেট: ২০১৫-০৫-১১ ৭:২৯:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অবশেষে বিশ্বকাপ বাছাই পর্বের আগে দুটি প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। প্রতিপক্ষ সিঙ্গাপুর ও আফগানিস্তান জাতীয় দল। ৩০ মে বিকেল চারটায় সিঙ্গাপুরের বিপক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মাঠে নামছে লাল-সবুজের জার্সিধারীরা।

ঢাকা: অবশেষে বিশ্বকাপ বাছাই পর্বের আগে দুটি প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। প্রতিপক্ষ সিঙ্গাপুর ও আফগানিস্তান জাতীয় দল। ৩০ মে বিকেল চারটায় সিঙ্গাপুরের বিপক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মাঠে নামছে লাল-সবুজের জার্সিধারীরা।   

আর আগের ঘোষিত আফগানিস্তানের বিপক্ষের ম্যাচটি অনুষ্ঠিত হলেও ৪ জুন থেকে দুই দিন এগিয়ে ২ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এ তথ্য নিশ্চিত করেছে।

বিশ্বকাপবাছাই পর্বে ১১ জুন ঢাকায় কিরগিজিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। ১৬ জুন তাজিকিস্তানের সঙ্গে দ্বিতীয় ম্যাচটিতে অংশ নিবে। শক্তিশালী এই দু’প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামার আগে প্রস্তুতি মূলক প্রীতি ম্যাচ খেলার আগ্রহ ছিল বাংলাদেশের ডাচ কোচ ডি ক্রুইফের। এরপর বাফুফে যোগাযোগ করে উত্তর কোরিয়া, আফগানিস্তান, মায়ানমার, সিঙ্গাপুর, সিরিয়া ও ভারতের সাথে। আর বাফুফের শর্ত ছিল প্রতিপক্ষের সাথে দেশের মাটিতেই খেলা। এরমধ্যে উত্তর কোরিয়া ও আফগানিস্তান ঢাকায় এসে ম্যাচে অংশ নিতে আগ্রহ প্রকাশ করে। ১৪ মে উত্তর কোরিয়ার সঙ্গে প্রীতি ম্যাচের দিনক্ষণও চূড়ান্তও হয়েছিলো। কিন্তু ৫ মে উত্তর কোরিয়া সময় স্বল্পতা এবং লজিস্টিক সমস্যা দেখিয়ে ম্যাচটি বাতিল করে দেয়।

ফলে প্রীতি ম্যাচের জন্য ভারত, মিয়ানমার ও সিঙ্গাপুরের সঙ্গে আবারো যোগাযোগ করে বাফুফে। ভারত আসতে রাজী না হলেও অন্য দুটি দেশ খেলতে আগ্রহ প্রকাশ করে। দুই দেশের মধ্য থেকে প্রীতি ম্যাচের জন্য সিঙ্গাপুরকেই বেছে নেয় বাফুফে। দুটি ম্যাচই বিকেল চারটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মে ১১, ২০১৫
ইয়া/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-11 07:29:00