ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

দোষী সার্জেন্টের স্থায়ী বরখাস্ত চায় জাবি শিক্ষক সমিতি

330 |
আপডেট: ২০১৫-০৫-১১ ৬:২৬:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষককে লাঞ্ছিতের প্রতিবাদ এবং অভিযুক্তের স্থায়ী বরখাস্তের দাবিতে মানববন্ধন ও মৌনমিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি)  শিক্ষককে লাঞ্ছিতের প্রতিবাদ এবং অভিযুক্তের স্থায়ী বরখাস্তের দাবিতে মানববন্ধন ও মৌনমিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

সোমবার (১১ মে) বেলা ১১টায় জাবি কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে মৌনমিছিল নিয়ে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে এক সমাবেশে অংশ নেন শিক্ষকরা।

শিক্ষক লাঞ্ছিতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সভাপতি অধ্যাপক মো. খবির উদ্দিন বলেন, পুলিশের দায়িত্ব হলো- নাগরিকদের নিরাপত্তা বিধান করা। কিন্তু তারা তা না করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিচয় পাওয়ার পর আরও ক্ষিপ্ত হয়ে পড়ে। যা অত্যন্ত মর্মান্তিক।

‘পুলিশ সার্জেন্টকে স্থায়ী বরখাস্ত না করা পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সোচ্চার থাকবে এবং আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখবে,’ ঘোষণা দেন তিনি।

সমাবেশে সাধারণ সম্পাদক অধ্যাপক মাফরুহী সাত্তার বলেন, এই বিশ্ববিদ্যালয়ের যে কোনো শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীর ওপর কোনো ধরনের অন্যায় করা হলে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে প্রতিবাদ করা হবে। অবিলম্বে অভিযুক্ত পুলিশ সার্জেন্টকে স্থায়ী বরখাস্ত করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

কর্মসূচিতে জাবি শিক্ষক সমিতির অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান, অধ্যাপক আমির হোসেন, অধ্যাপক শামছুল আলম, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক হানিফ আলী, অধ্যাপক অসিত বরন পাল, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

শনিবার রাতে রাজধানীর উত্তরার হাউস বিল্ডিং এলাকায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক রাকিব আহমেদকে লাঞ্ছিত করেন ট্রাফিক পুলিশের সার্জেন্ট ইমরান।

এ ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করে ডিএমপি র পক্ষ থেকে পৃথক দুটি  তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মে ১১, ২০১৫
ডব্লিউও/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-11 06:26:00