ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

থাই জঙ্গল থেকে বাংলাদেশিসহ ১১১ উদ্ধার

1866 |
আপডেট: ২০১৫-০৫-০৮ ১০:৪৮:০০ পিএম

থাইল্যান্ডের দক্ষিণ সঙ্খলা প্রদেশের একটি জঙ্গল থেকে বাংলাদেশি ও মায়ানমারের শতাধিক রোহিঙ্গাকে উদ্ধার করেছে থাই পুলিশ। ভাল চাকরির প্রলোভন দেখিয়ে মানব পাচারকারীরা তাদেরকে এনে থাই জঙ্গলে ছেড়ে দিয়েছে বলে মনে করছে স্থানীয় পুলিশ।

ঢাকা: থাইল্যান্ডের দক্ষিণ সঙ্খলা প্রদেশের একটি জঙ্গল থেকে বাংলাদেশি ও মায়ানমারের শতাধিক রোহিঙ্গাকে উদ্ধার করেছে থাই পুলিশ।

ভাল চাকরির প্রলোভন দেখিয়ে মানব পাচারকারীরা তাদেরকে এনে থাই জঙ্গলে ছেড়ে দিয়েছে বলে মনে করছে স্থানীয় পুলিশ।

শুক্রবার উদ্ধার হওয়া ওই ১১১ রোহিঙ্গার মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন তা এখনও নিশ্চিত জানাতে পারেনি থাই পুলিশ।

থাইল্যান্ডের রাত্তাফুম পুলিশ স্টেশনের লেফটেন্যান্ট কর্নেল সোমকিয়াত অসতাফুনের বরাত দিয়ে সংবাদ সংস্থা রয়টার্স জানায়, একটি পার্বত্য এলাকায় পাওয়া গেছে তাদের। তাদের যারা নিয়ে এসেছে, তারা পালিয়ে গেছে।

উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মোহাম্মদ সলিম বাংলাদেশে শরণার্থী হিসেবে বসবাস করতেন বলে দাবি করেন। তিনি সংবাদমাধ্যমকে জানান, ওই জঙ্গলটিতে আসার আগে নৌকাযোগে তিনমাসের সমুদ্রযাত্রা করতে হয়েছে তাদের। এ সময় নৌকাতেই দুজনের মৃত্যু হলে তাদের মরদেহ সমুদ্রে ফেলে দেওয়া হয়।

এদিকে আঞ্চলিক মানব পাচার সংকট সমাধানে মালয়েশিয়া ও মায়ানমারের সহযোগিতা চেয়েছে থাইল্যান্ড।

এ ব্যাপারে আরও কঠোর হচ্ছে দেশটির সরকার। ইতিমধ্যে মানবপাচারকারীদের সঙ্গে জড়িত সন্দেহে দেশটির ৫০ পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। একই অভিযোগে আটক করা হয়েছে থাইল্যান্ডের পেদাং বেসার শহরের মেয়র বানজং পংফলকে।

বাংলাদেশ সময়: ০৮৪৬ ঘণ্টা, মে ০৯, ২০১৫/আপডেট: ১১০৪
এসএইচ/এসইউ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-08 22:48:00