bangla news

হেলিকপ্টার দুর্ঘটনায় নরওয়ে, ফিলিপাইনের রাষ্ট্রদূত নিহত

1382 |
আপডেট: ২০১৫-০৫-০৮ ৪:৫৬:০০ এএম
ডমিঙ্গো ডি লুইসেনারিও ও লেইফ এইচ লারসেন

ডমিঙ্গো ডি লুইসেনারিও ও লেইফ এইচ লারসেন

পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটিতে নরওয়ে ও ফিলিপাইনের দুই রাষ্ট্রদূতসহ ছয়জন নিহত হয়েছেন। শুক্রবার (০৮ মে) দেশটির নালতারের গিলগিটে এক সেনা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে এ দুর্ঘটনা ঘটে।

ঢাকা: পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটিতে নরওয়ে ও ফিলিপাইনের দুই রাষ্ট্রদূতসহ ছয়জন নিহত হয়েছেন।

শুক্রবার (০৮ মে) দেশটির নালতারের গিলগিটে এক সেনা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় নরওয়ের রাষ্ট্রদূত লেইফ এইচ লারসেন ও ফিলিপাইনের রাষ্ট্রদূত ডমিঙ্গো ডি লুইসেনারিওসহ পাকিস্তানে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতদের স্ত্রীরাও নিহত হয়েছেন বলে জানা গেছে। সেই সঙ্গে হেলিকপ্টারের দুই পাইলটও নিহত হয়েছেন এ ঘটনায়।

এছাড়া এই দুর্ঘটনায় পোল্যান্ড ও নেদারল্যান্ডের রাষ্ট্রদূতরাও আহত হয়েছেন বলে জানা গেছে।

এর আগে রাওয়ালপিন্ডির নুর খান বিমানঘাঁটি থেকে কূটনীতিকদের নিয়ে কয়েকটি হেলিকপ্টার ভ্রমণের উদ্দেশে রওনা হয় বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। কাশ্মিরে একটি পর্যটন প্রকল্প উদ্বোধনের জন্য তারা সেখানে যাচ্ছিলেন বলে জানা গেছে। এই হেলিকপ্টারগুলোর মধ্যেই একটি বিধ্বস্ত হয়েছে।

প্রাথমিকভাবে এ দুর্ঘটনার কোনো কারণ জানা যায়নি। ধারণা করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে থাকতে পারে।

এদিকে, পর্যটন প্রকল্পটি উদ্বোধনে পাকিস্তানি প্রধানমন্ত্রী নেওয়াজ শরীফও ঘটনাস্থলে যাচ্ছিলেন। তবে দুর্ঘটনার খবর শোনার পর তাকে বহনকারী প্লেনটি ফেরত যায় বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, মে ০৮, ২০১৫/ আপডেট: ১৫৩১ ঘণ্টা
আরএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-05-08 04:56:00