ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

রবীন্দ্রনাথের জন্মবার্ষিকীতে খালেদার বাণী

396 |
আপডেট: ২০১৫-০৫-০৭ ৭:৫৬:০০ এএম
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে তার অম্লান স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একইসঙ্গে তার আত্মার শান্তিও কামনা করেছেন তিনি।

ঢাকা: বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে তার অম্লান স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একইসঙ্গে তার আত্মার শান্তিও কামনা করেছেন তিনি।

বৃহস্পতিবার (৭ মে) বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপনের পাঠানো এক বাণীতে খালেদা এ শ্রদ্ধা জানান।

বাণীতে বিএনপি চেয়ারপারসন বলেন, এশিয়ার প্রথম নোবেল পুরস্কার পাওয়ার বিরল সম্মান অর্জনকারী রবীন্দ্রনাথের উপন্যাস, কবিতা ও গানে গভীর জীবনবোধ, প্রকৃতির সঙ্গে মগ্নতা ও সৃষ্টিকর্তার প্রতি গভীর আস্থা প্রতিটি মানুষের হৃদয়ে এক অনাবিল শান্তি ও স্বর্গীয় আনন্দের আবহ তৈরি করে। আমরা গর্ববোধ করি তার রচিত গান আমাদের জাতীয় সংগীত হিসেবে পেয়ে। তাই আমাদের জাতীয় জীবনের সবক্ষেত্রে বিশ্ব কবির সুগভীর প্রভাব বিদ্যমান।

খালেদা জিয়া বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর তার অনাবিল সৃষ্টিতে একদিকে যেমন স্বজাতির মূঢ়তা, স্থবিরতার বিপন্ন ছবি ফুটিয়ে তুলেছিলেন, আবার অন্যদিকে তিনি জাতীয় জীবনের সব অচলায়তন ভেঙে বিশ্বের অতি অগ্রসর জাতিসমূহের কীর্তিময় অর্জনগুলোকে গ্রহণ করার আহ্বান জানিয়েছিলেন। তার সাহিত্য কর্মে শান্তি, মানবতা, মহত্ত্ববোধ ও পরমত সহিঞ্চুতার বাণী যুগে যুগে মানুষকে প্রেরণা যুগিয়ে যাচ্ছে। তাই তার সৃষ্টিকর্ম জাতীয়তার গণ্ডি পেরিয়ে দেশ-দেশান্তরে হয়ে উঠেছে কল্যাণের অকৃত্রিম আলেখ্য। মানবপ্রেম, প্রকৃতিপ্রেম ও দেশপ্রেম তার লেখনীর প্রধান অনুষঙ্গ হিসেবে কাজ করেছে।

বিএনপি প্রধান বলেন, আজও আমরা সবাই তার লেখনী দ্বারা উদ্বুদ্ধ এবং একই সঙ্গে তা সমাজের অনাচার, অবিচার আর বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদী হতে আমাদের অনুপ্রেরণা যোগায়।

বাণীতে কবির জন্মবার্ষিকীতে গৃহীত সব কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন খালেদা জিয়া।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, মে ০৭, ২০১৫
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-05-07 07:56:00