bangla news

ভোলায় অপহরণ মামলায় ৫ জনের যাবজ্জীবন

426 |
আপডেট: ২০১৫-০৫-০৫ ৯:৫৪:০০ এএম
ছবি : প্রতীকী

ছবি : প্রতীকী

ভোলায় অপহরণ মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। পাশাপাশি তাদের ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই মাস করে সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

ভোলা: ভোলায় অপহরণ মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। পাশাপাশি তাদের ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই মাস করে সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

মঙ্গলবার (৫ মে) বিকেল ৫টায় জেলা ও দায়রা জজ আ ক ম জহুরুল আলম এ রায় দেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন-ভোলার চরফ্যাশন উপজলার দক্ষিণ শিবা গ্রামের মো. মোহাজ্জল হোসেন বেপারির ছেলে মাহাবুব, আলী আকবর মাস্টারের ছেলে মো. মনির,  মোজাম্মেল হক বেপারির ছেলে মো. মোস্তফা ও হান্নান এবং আজীজ আলী আখনের ছেলে মো. সোলেমান। এদের মধ্যে মোস্তফা পলাতক।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ওই পাঁচজন একই এলাকার খালেক বেপারির মেয়ে ও প্রবাসী মো. ইসমাইলের স্ত্রী খালেদা বেগম মুক্তাকে (২৪) প্রায়ই উত্যক্ত করতেন।

বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের জানালে তারা ক্ষিপ্ত হয়ে ২০১০ সালের ২৯ নভেম্বর রাত সাড়ে ১১টার দিকে খালেদা ও মেয়ে ইভাকে (৪) অপহরণ করে নিয়ে যান।

এ ঘটনায় খালেদার মা নাছিমা বেগম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপহরণ মামলা দায়ের করেন।

মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার তাদের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন বিচারক।

আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট শংকর গাঙ্গুলী। রাস্ট্র পক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর সৈয়দ আশরাফ হোসেন লাভু।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, মে ০৫, ২০১৫
এসআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-05-05 09:54:00