bangla news

বেনাপোল বিরল প্রজাতির ৩৬১টি কচ্ছপ উদ্ধার

2176 |
আপডেট: ২০১৫-০৫-০৫ ৩:১৭:০০ এএম
ছবি: (ফাইল ফটো)

ছবি: (ফাইল ফটো)

বেনাপোল সীমান্ত পথে ভারত থেকে পাচার হয়ে আসা বিরল প্রজাতির ৩৬১টি কচ্ছপ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তবে এ সময় কোন পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

বেনাপোল(যশোর): বেনাপোল সীমান্ত পথে ভারত থেকে পাচার হয়ে আসা বিরল প্রজাতির ৩৬১টি কচ্ছপ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তবে এ সময় কোন পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

মঙ্গলবার (০৫ মে) সকাল ১১টার দিকে ভারত সীমান্তবর্তী বেনাপোলের পুটখালী ইউনিয়নের বারোপোতা মাঠ থেকে এই কচ্ছপগুলো উদ্ধার করা হয়।

বিজিবি জানান, পাচারকারীরা ভারত থেকে বিপুল সংখ্যক কচ্ছপের একটি চালান নিয়ে এপারে আসছে এমন সংবাদের ভিত্তিতে সীমান্তের ওই এলাকায় অভিযান চালায় বিজিবি। এ সময় পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে কয়েকটি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে বস্তার ভেতর থেকে ৩৬১টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত কচ্ছপের আনুমানিক বাজার মূল্য ১৯ লাখ টাকা হবে বলে জানায় বিজিবি।

বেনাপোলের পুটখালী বিজিবি ক্যাম্পের সুবেদার শফি উদ্দিন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে বলেন, উদ্ধার হওয়া কচ্ছপগুলো বন ও পরিবেশ বিভাগের হাতে তুলে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, মে ০৫, ২০১৫
আরএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2015-05-05 03:17:00