ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
bangla news

৪০০ মিলিয়ন ডলারের মুষ্টিযুদ্ধে জয়ী ফ্লয়েড

2170 |
আপডেট: ২০১৫-০৫-০৩ ১:৪০:০০ এএম

জনপ্রিয়তা ও অর্থের দিক থেকে চলতি শতকের সেরা মুষ্টিযুদ্ধে বিজয়ী হয়েছেন যুক্তরাষ্ট্রের বক্সিং সেনসেশন ফ্লয়েড মেওয়েদার জুনিয়র। তার কাছে পরাজয় মেনে ঘাড় নুইয়ে যুদ্ধমঞ্চ ছাড়তে হলো ফিলিপাইনের আইকন বক্সার ম্যানি প্যাকিয়াওকে।

ঢাকা: জনপ্রিয়তা ও অর্থের দিক থেকে চলতি শতকের সেরা মুষ্টিযুদ্ধে বিজয়ী হয়েছেন যুক্তরাষ্ট্রের বক্সিং সেনসেশন ফ্লয়েড মেওয়েদার জুনিয়র। তার কাছে পরাজয় মেনে ঘাড় নুইয়ে যুদ্ধমঞ্চ ছাড়তে হলো ফিলিপাইনের আইকন বক্সার ম্যানি প্যাকিয়াওকে।

রোববার (৩ মে) সকাল ১০টায় (স্থানীয় সময় শনিবার রাত ৯টায়) লস অ্যাঞ্জেলসের লাস ভেগাসের এমজিএম গ্র্যান্ডে শুরু হয় এ লড়াই।

লড়াইয়ে ১১৮-১১০, ১১৬-১১২ ও ১১৬-১১২ পয়েন্টে ম্যানি প্যাকিয়াওকে পরাজিত করেন ফ্লয়েড।

জয়ের ঘণ্টা বেজে উঠতেই রিংয়ের ভেতর থেকে জয়োল্লাসে মেতে ওঠা ফ্লয়েড বলেন, এই জয়ের জন্য আমি সৃষ্টিকর্তাকে ধন্যবাদ দিতে চাই। আমি লড়াই দেখতে আসা ও সারাবিশ্বে ছড়িয়ে থাকা সমর্থকদেরও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এসময় তিনি ম্যানি সম্পর্কে বলেন, সে একজন ‘বিপজ্জনক’ যোদ্ধা। এখন আমি বুঝতে পারছি কেন সে খ্যাতির চূড়ায় অবস্থান করছে।

তিনি আরও বলেন, আমি জানতাম সে আমাকে ধাক্কা দিতে যাচ্ছে। কিন্তু আমিও সতর্ক যোদ্ধা। তাই তাকে রিংয়ের বাইরে ছুঁড়ে ফেলতে পেরেছি। আজ রাতে আমরা দু’জনই আমাদের যা করা দরকার, সেটাই করেছি। আমি ভাগ্যবান ছিলাম।

এদিকে ম্যানি প্যাকিয়াও বলেন, আজ রাতের লড়াইটা দারুণ এক লড়াই ছিল। আমি ভেবেছিলাম, আমি জয় পেতে যাচ্ছি। তাকে আমি বহুবার বাগে পেয়েছিলাম।

লড়াই সম্পর্কে তিনি বলেন, ফ্লয়েড রিংয়ের মধ্যে ছুটে বেড়াচ্ছিল। ছুটে বেড়ানো কাউকে আঘাত করা সহজ ব্যাপার নয়। অন্য সব যোদ্ধার মতো সে শক্তিশালীও নয়। কিন্তু তার কৌশলের কাছেই সবকিছু মাটি হয়ে গেছে।

বিবিসি জানিয়েছে, বিশ্বের শ্রেষ্ঠতম এ মুষ্টিযুদ্ধ থেকে আয়োজকরা চারশ’ মিলিয়ন (৪০ কোটি) ডলার আয় করবেন।

দুনিয়াজোড়া বেপরোয়া খ্যাত ৩৬ বছর বয়সী ম্যানি প্যাকিয়াও এ পর্যন্ত ৫৭টি লড়াই জিতেছেন, যার মধ্যে ৩৭টি নকআউট। আর, গৃহবিবাদে জেলখাটা ৩৮ বছর বয়সী ফ্লয়েড মেওয়েদার জুনিয়র ৪৭টি লড়াইয়ের ২৬টিই জিতেছেন প্রতিপক্ষকে নকআউট করে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, মে ০৩, ২০১৫
আরএইচ/এইচএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-05-03 01:40:00