[x]
[x]
ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

এফবিসিসিআই নির্বাচন: স্বাধীনতা ব্যবসায়ী পরিষদের প্যানেল ঘোষণা

1626 |
আপডেট: ২০১৫-০৫-০২ ৭:৩০:০০ এএম
ছবি: দেলোয়ার হোসেন বাদল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: দেলোয়ার হোসেন বাদল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র ২০১৫-১৭ মেয়াদের নির্বাচনে অংশ নিতে প্যানেল ঘোষণা করেছে স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ। এফবিসিসিআই’র প্রথম সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলীর নেতৃত্বে এ প্যানেলে চেম্বার গ্রুপ থেকে ১৬ জন সদস্যের নাম ঘোষণা করা হয়েছে।

ঢাকা: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র ২০১৫-১৭ মেয়াদের নির্বাচনে অংশ নিতে প্যানেল ঘোষণা করেছে স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ।

এফবিসিসিআই’র প্রথম সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলীর নেতৃত্বে এ প্যানেলে চেম্বার গ্রুপ থেকে ১৬ জন সদস্যের নাম ঘোষণা করা হয়েছে।
 
শনিবার (০২ মে) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এ প্যানেল ঘোষণা করা হয়।
 
সংবাদ সম্মেলনে চেম্বার গ্রুপের সদস্যদের নাম ঘোষণা করেন দেওয়ান সুলতান আহমেদ। তিনি লক্ষীপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সদস্য হিসেবে এফবিসিসিআই’র নির্বাচনে অংশ নিচ্ছেন।
 
চেম্বার গ্রুপের সদস্যদের নাম ঘোষণা করা হলেও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে প্যানেলটিতে কারা থাকছেন সে বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি।

পরে আবার সংবাদ সম্মেলনের মাধ্যমে অ্যাসোসিয়েশন গ্রুপের সদস্যদের নাম জানানো হবে উল্লেখ করে মনোয়ারা হাকিম আলী বলেন, গণতন্ত্র রক্ষার স্বার্থে স্বাধীনতা ব্যবসায়ী পরিষদের পক্ষ থেকে প্যানেল ঘোষণা করা হচ্ছে। তাদের প্যানেল ২০২১ সালে বাংলাদেশকে মধ্য আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে অর্থনৈতিক উন্নয়ন, শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্যের প্রসার, দেশি-বিদেশি বিনিয়োগ, কর্মসংস্থান সৃষ্টি ও দক্ষ মানোন্নয়নের প্রচেষ্টা অব্যাহত রাখবে।
 
পাশাপাশি এ প্যানেল ব্যাংক সুদের হার এক অঙ্কে নামিয়ে আনতে এবং শেয়ারবাজার ও আর্থিক খাতে জবাবদিহিতা সৃষ্টি করে বিনিয়োগকারীদের আস্থা সৃষ্টিতে কাজ করবে বলেও ঘোষণা দেন তিনি।
 
প্যানেলটিতে চেম্বার গ্রুপ থেকে আরও আছেন সাতক্ষীরা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আবুল কাসেম আহমেদ, কুষ্টিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বিজয় কুমার কেজরিওয়াল, মুন্সিগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মোহাম্মদ কোহিনুর ইসলাম, মানিকগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু, শেরপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আলহাজ মোহাম্মদ মাসুদ, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির হাসিন আহমেদ, জয়পুরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মোহাম্মদ আমিনুল বারী, নড়াইল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মোহাম্মদ হাসানুজ্জামান, কুমিল্লা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মাসুদ পারভেজ খান (ইমরান), ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির তানজিল আহমেদ, নেত্রকোনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির হূমায়ুন রশীদ খান পাঠান, নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মোহাম্মদ আবুল ওয়াহেদ সরকার, বরিশাল উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আঞ্জুমান সালাউদ্দিন ও রাঙ্গামাটি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির রেজা শাহ ফারুক।
 
বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, মে ০২, ২০১৫
এএসএস/আরএম/এনএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db