ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
bangla news

মনজুর মেয়র হলে চট্টগ্রাম ধ্বংস হয়ে যাবে : নাছির

1417 |
আপডেট: ২০১৫-০৪-২০ ৬:৪৫:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সদ্য বিদায়ী মেয়র এম মনজুর আলমকে সর্বক্ষেত্রে ব্যর্থ উল্লেখ করে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন বলেছেন, মনজুর সাহেব পুনরায় মেয়র হলে বন্দরনগরী ধ্বংস হয়ে ‍যাবে।

ফিরিঙ্গীবাজার ওয়ার্ড ঘুরে এসে: সদ্য বিদায়ী মেয়র এম মনজুর আলমকে সর্বক্ষেত্রে ব্যর্থ উল্লেখ করে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন বলেছেন, মনজুর সাহেব পুনরায় মেয়র হলে বন্দরনগরী ধ্বংস হয়ে ‍যাবে।

সোমবার সকাল ১১টায় নগরীর ফিরিঙ্গীবাজার ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগকালে তিনি একথা বলেন। এসময় তিনি প্রচারণার জন্য সজ্জিত মিনি ট্রাকে করে অলিগলিতে গণসংযোগ করেন এবং ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন।

ট্রাকে থাকার কারণে অনেক ভোটার হাত মেলাতে গিয়েও ব্যর্থ হয়েছেন। তবে আ জ ম নাছির হাত নেড়ে দোকানদার, ব্যবসায়ী, পথচারী, নারী ও পুরুষ ভোটারদের অভিবাদন জানান।

আ জ ম নাছির বলেন, ‘যোগ্য ব্যক্তি যদি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের দায়িত্ব পালন না করে তবে সে প্রতিষ্ঠান ধ্বংস হয়ে যায়। ঠিক সেভাবে গত পাঁচ বছর মনজুর সাহেব চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে তিলে তিলে ধ্বংস করেছেন।  ধ্বংসের চিত্র আপনার প্রতিনিয়ত দেখছেন। রাস্তায় দুর্গন্ধের জন্য হাঁটা যায় না।  সামান্য বৃষ্টি হলে ঘরবন্দী হয়ে বসে থাকতে হয়। পুনরায় ‍যদি সর্বক্ষেত্রে ব্যর্থ মনজুর সাহেব মেয়র হয় তবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিশানা পর্যন্ত থাকবে না। ’

তিনি বলেন, ‘আল্লাহ আমাকে সব কিছু দিয়েছে। কোটি কোটি টাকা আত্মসাতের জন্য আমি নির্বাচন করছি না। আমি নির্বাচন করছি জনগণের সেবক হওয়ার জন্য। কারণ সিটি কর্পোরেশনের সম্মানী আমার প্রয়োজন হবে না। আমি ওই সম্মানী কখনো নিব না। ওই টাকা আমি শ্রমিক-মেহনিত মানুষের মাঝে বিতরণ করব।  তাই আমাকে একবার সুযোগ দিন। ’

বেলা পৌনে একটায় অভয়মিত্র ঘাট এলাকায় এক পথসভায় আ জ ম নাছির বলেন, ‘বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে। সকল ধর্মের মানুষের জন্য এ দেশকে নিরাপদ করেছেন। আমি সরকারের একজন প্রতিনিধি হিসেবে নির্বাচন করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার মাধ্যমে চট্টগ্রামের উন্নয়ন করতে চান। আমি নির্বাচিত হলে অসাম্প্রদায়িক চট্টগ্রাম গড়তে সকল ধর্মের লোকজনের সমন্বয়ে একটি উপদেষ্টা কমিটি গঠন করে উন্নয়ন কাজ পরিচালনা করব। আশাকরি সকলে আমাকে সহযোগিতা করবেন। ’

পথসভায় তার সঙ্গে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি নুরুল ইসলাম বিএসসি, সহ সভাপতি খোরশেদ আলম সুজন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, কাউন্সিলর প্রার্থী জহিরুল আলম দোভাষ, হাসান মুরাদ বিপ্লব, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন।

দুই পাশে দোভাষ-বিপ্লব, মাঝে নাছির:
গণসংযোগ মেয়র প্রার্থী আ জ ম নাছিরের হলেও ট্রাকে তার দুই পাশে সার্বক্ষণিক অবস্থান করছিলেন ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জহিরুল আলম দোভাষ ও হাসান মুরাদ বিপ্লব। প্রচারণায় নুরুল ইসলাম বিএসসি ও খোরশেদ আলম সুজন উপস্থিত থাকলেও এ দুই কাউন্সিলর প্রার্থীর কারণে তারা চেয়ারে বসেছিলেন।

এছাড়া প্রচারণায় অংশগ্রহণকারী নেতাকর্মীদের অধিকাংশই ছিল এ দুই কাউন্সিল প্রার্থীর অনুসারী।

তারা বিভিন্ন সময় দোভাষ ও বিপ্লবের নামে স্লোগান দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করে। কিন্তু ট্রাক থেকে হ্যান্ডমাইকে নগর আওয়ামী লীগ নেতারা ঘোষণা দিয়ে তাদের শান্ত করেন। ফিরিঙ্গীবাজার ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগকালে নাছির কোন কাউন্সিলর প্রার্থীর পক্ষে কথা বলেননি।  শুধু মেয়র পদে হাতি প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।  পৌনে দুইটায় দুই কাউন্সিলর প্রার্থী আলকরণ এলাকায় তাদের নেতাকর্মীদের নিয়ে নাছিরের প্রচারণা থেকে চলে যান।

** নাছিরের পথসভায় যানজট, ভোগান্তি জনগণের

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
বিপি/আইএসএ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-04-20 06:45:00