bangla news

সৌদি হামলা প্রতিহতের অঙ্গীকার হুথি নেতার

1336 |
আপডেট: ২০১৫-০৪-২০ ৫:৪৮:০০ এএম

শিয়াপন্থি হুথি দমনে ইয়েমেনে চলমান সৌদি নেতৃত্বে উপসাগরীয় রাষ্ট্রগুলোর অভিযানের জবাব দেওয়ার অঙ্গীকার করেছেন বিদ্রোহী সংগঠনটির নেতা আব্দেল মালিক আল-হুথি।

ঢাকা: শিয়াপন্থি হুথি দমনে ইয়েমেনে চলমান সৌদি নেতৃত্বে উপসাগরীয় রাষ্ট্রগুলোর অভিযানের জবাব দেওয়ার অঙ্গীকার করেছেন বিদ্রোহী সংগঠনটির নেতা আব্দেল মালিক আল-হুথি।

রোববার (১৯ এপ্রিল) চলমান বিমান হামলার ২৫তম দিনে টেলিভিশনে এক সাক্ষাৎকারে তিনি এ অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সময় তিনি সৌদি অভিযানকে ‘আগ্রাসন’ উল্লেখ করে যেকোনো উপায়ে তা প্রতিহত করার কথা বলেন। তিনি বলেন, আমাদের ইয়েমেনি জনগণ কিছুতেই ছাড় দেবে না।

এদিকে, একই দিন সৌদি নেতৃত্বাধীন যৌথবাহিনীর মুখপাত্র আহমেদ আসেরি জানিয়েছেন, সানা ও সাদায় অন্তত একশ’ ছয়টি হুথি স্থাপনায় বিমান হামলা পরিচালনা করা হয়েছে।

পাশাপাশি হুথি বিদ্রাহী ও সাবেক প্রেসিডেন্ট আলি আব্দুল্লাহ সালেহের অনুগত বাহিনীর দখল থেকে বন্দরনগরী এডেনের দক্ষিণাংশ পুনরুদ্ধার করা হয়েছে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন ইয়েমেনের এক নিরাপত্তা কর্মকর্তা।

ইয়েমেনের আন্তর্জাতিক স্বীকৃত প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মনসুর হাদিকে উৎখাতের পর হুথি বিদ্রোহীরা রাজধানী সানা দখল করে নিলে চলতি বছর ২৬ মার্চ সৌদি আরবের নেতৃত্বে উপসাগরীয় রাষ্ট্রগুলো সামরিক অভিযান শুরু করে দেশটিতে।

এর আগে হুথিদের তাড়া খেয়ে সানা থেকে পালিয়ে বন্দরনগরী এডেন চলে যান প্রেসিডেন্ট হাদি। পরে সেখানেও হুথি বিদ্রোহীদের অগ্রাভিযানের মুখে তিনি এডেন ছেড়ে সৌদি আরবের রাজধানী রিয়াদে পাড়ি জমান।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
আরএইচ/আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-04-20 05:48:00