bangla news

জঙ্গিবাদ-সন্ত্রাস নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান

783 |
আপডেট: ২০১৫-০৪-২০ ৪:১৮:০০ এএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ-সন্ত্রাস নির্মূল না হওয়া পর্যন্ত যৌথবাহিনীর অভিযান চলবে। বিশেষ করে যেসব জেলায় বিএনপি জামায়াতের হরতাল অবরোধের সময় বেশী নাশকতার ঘটনা ঘটেছে। বিএনপি জামায়াতের নাশকতার সময় যেসব জেলায় কোনো ঘটনা ঘটেনি।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ-সন্ত্রাস নির্মূল না হওয়া পর্যন্ত যৌথবাহিনীর অভিযান চলবে। বিশেষ করে যেসব জেলায় বিএনপি জামায়াতের হরতাল অবরোধের সময় বেশী নাশকতার ঘটনা ঘটেছে। বিএনপি জামায়াতের নাশকতার সময় যেসব জেলায় কোনো ঘটনা ঘটেনি। আমি ওই সব জেলার পুলিশ সুপার ও জেলা প্রশাসকসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।

সোমবার (২০ এপ্রিল’২০১৫) সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে মন্ত্রিসভা কক্ষ থেকে মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, মাদারীপুর, সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সঙ্গে ভিডিও কনফারেন্সের সময় তিনি এ কথা বলেন। ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিল ঢাকা ও সিলেট বিভাগীয় কমিশনারের অফিসও।

সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনার ও জেলা অফিসের শীর্ষ কর্মকর্তা এবং স্থানীয় সংসদ সদস্যদের সাথে সরাসরি কথা বলেন প্রধানমন্ত্রী। জেলাগুলোর উন্নয়ন ও বিভিন্ন সমস্যা নিয়ে অবহিত হন তিনি।

প্রধানমন্ত্রী বিভিন্ন জেলায় যেসব প্রকল্প চলমান আছে তা দ্রুত শেষ করার তাগিদ দেন। এবং বলেন, এতে করে নতুন প্রকল্প নিতে সুবিধা হবে।
 
প্রতি জেলায় প্রাইভেট ইউনিভার্সিটি
প্রধানমন্ত্রী বলেন, আর্থ সামাজিক উন্নয়ন, দারিদ্র বিমোচন  ও স্বাবলম্বী দেশ গড়তে প্রতি জেলায় বেসরকারি বিশ্ববিদ্যালয় করার জন্য কেউ প্রস্তাব দিলে সেগুলো অনুমোদন করা হবে। সুনামগঞ্জে একটি বিশ্ববিদ্যালয় ও নার্সি ইনস্টিটিউট হওয়া একান্ত প্রয়োজন।

মানিকগঞ্জের আরিচাঘাটে একটি অর্নৈতিক অঞ্চল ও কয়লা ভিত্তিক বিদ্যুত কেন্দ্র নির্মাণ করার পরিকল্পনা রয়েছে সরকারের। হাওর এলাকার উন্নয়নে হাওর বোর্ড গঠন করা হয়েছে। বিদ্যুতের সুবিধা পায়নি যেসব এলাকা সেখানে সোলার প্যানেল দেওয়ার ব্যবস্থা করতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, সুনামগঞ্জে মৎস্য প্রক্রিয়াজাতকরণ শিল্প করতে পারলে দেশের চাহিদা মিটিয়ে রপ্তানিও করা যাবে। সরকার চায়না এক ইঞ্চি জমিও অনাবাদী থাক।

মুক্তিযুদ্ধের সময় গণহত্যা হওয়া ব্যক্তিদের কবর খুঁজে বের করে চিহ্নিত করা ও যাদের নাম পাওয়া যাবে না তাদের জন্য নাম না জানা অনেক শহীদ লিখে চিহ্নিত করার কথাও বলেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫/আপডেটেড-১৬১৬ ঘণ্টা
এসই/এনএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-04-20 04:18:00