ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রথম সেঞ্চুরিকেই এগিয়ে রাখলেন তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
প্রথম সেঞ্চুরিকেই এগিয়ে রাখলেন তামিম ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‍সিরিজের প্রথম ওয়ানডেতে সেঞ্চুরির পর দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরির দেখা পেয়েছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। রোববার সিরিজ জেতার মঞ্চে ১১৬ রানে অপরাজিত ছিলেন তামিম।

পেয়েছেন ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও। শুক্রবার সিরিজের প্রথম ম্যাচেও খেলেছিলেন ১৩২ রানের অনবদ্য ইনিংস।

শাহরিয়রার নাফিস, মাহমুদুল্লাহ রিয়াদের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করার কীর্তি গড়েছেন তিনি। দুইটি সেঞ্চুরির তুলনামূলক বিচারে প্রথম ওয়ানডেতে করা ১৩২ রানকেই এগিয়ে রাখলেন তামিম ইকবাল।

প্রথম ওয়ানডেতে তামিমের সেঞ্চুরির কল্যানে ১৬ বছর পর পাকিস্তানকে হারানোর স্বাদ পায় বাংলাদেশ দল।   ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘প্রথমটা অবশ্যই আমি এগিয়ে রাখবো। ওই সেঞ্চুরিটি দলের জন্য বেশি গুরুত্বপূর্ন ছিল। ’

কখন মনে হলো আজকের ম্যাচেও সেঞ্চুরিটা হতে যাচ্ছে-এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, ‘ব্যাটিংয়ে নামার সময় মাথায় চিন্তা ছিল আজকে যতটুকু পারি এনজয় করবো। ৮০’র ঘরে যাওয়ার পর মুশফিক আমাকে বলেছিল, সেঞ্চুরি কিন্ত করা লাগবে। ওই সময়-ই  সিরিয়াস হলাম। মনে হলো, সেঞ্চুুরির জন্য ট্রাই করাই যায়। ’

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৫
এসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ক্রিকেট এর সর্বশেষ