bangla news

গুগল মালয়েশিয়া হ্যাক করলো বাংলাদেশি হ্যাকার

1754 |
আপডেট: ২০১৫-০৪-১৪ ২:৪৯:০০ এএম

১৪ই এপ্রিল সকাল ১১টা থেকে মালয়েশিয়ার গুগল পেজ হ্যাক করা হয়েছে। এ সময় থেকে গুগল এর পেজে প্রবেশ করা যাচ্ছে না। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে বিষয়টি নিয়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। পাশাপাশি দেশটির কম্পিউটার সোসাইটিও খুব গুরুত্বের সাথে নিয়েছে বিষয়টি।

কুয়ালালামপুর: ১৪ই এপ্রিল সকাল ১১টা থেকে মালয়েশিয়ার গুগল পেজ হ্যাক করা হয়েছে। এ সময় থেকে গুগল এর পেজে প্রবেশ করা যাচ্ছে না। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে বিষয়টি নিয়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। পাশাপাশি দেশটির কম্পিউটার সোসাইটিও খুব গুরুত্বের সাথে নিয়েছে বিষয়টি।
www.google.com.my সাইট খুললে দেখা যায় কালো পর্দায় লেখা "গুগল মালয়েশিয়া হ্যাকড বাই টাইগার মেট"।

নিজেদের টাইগারমেট পরিচয় দিয়ে বাংলাদেশি হ্যাকার দ্বারা এই হ্যাক করা হয়েছে বলেও পেজটিতে উল্লেখ করা হয়েছে।

গত বছরের জুলাই মাসেও একই হ্যাকার মালয়েশিয়ার ডেল, এমএসএন, ইউটিউব, ইয়াহু’র মত বড় বড় ওয়েবসাইট হ্যাক করে।

গুগল মালয়েশিয়ার প্রধান জেফরি ইউসুফ জানান, এটি একটি ডিএনএস আক্রমণ। একটি নেটওয়ার্ক অথবা মেশিনকে সাময়িকভাবে অচল করার জন্য সাধারণত হ্যাকাররা এই আক্রমণ করে থাকেন।

গুগল মালয়েশিয়া তাদের এক টুইটার বার্তায় জানায়, " কিছু কিছু ব্যবহারকারী আমাদের পেজ থেকে স্থানান্তর হয়ে যাচ্ছেন। এ অবস্থায় গ্রাহকদের http://google.com/ncr ব্যবহারের জন্য অনুরোধ জানানো যাচ্ছে।"

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৫
আরআই/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-04-14 02:49:00