bangla news

ইয়েমেনে প্লেন অবতরণের অনুমতি পেলো বাংলাদেশ

588 |
আপডেট: ২০১৫-০৪-০৮ ৮:১৯:০০ এএম

ইয়েমেনে আটকে পড়া বাংলাদেশিদের উদ্ধারে দেশটির রাজধানী সানায় উড়োজাহাজ অবতরণের অনুমতি পেয়েছে বাংলাদেশ। বুধবার (০৮ এপ্রিল) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

ঢাকা: ইয়েমেনে আটকে পড়া বাংলাদেশিদের উদ্ধারে দেশটির রাজধানী সানায় উড়োজাহাজ অবতরণের অনুমতি পেয়েছে বাংলাদেশ।

বুধবার (০৮ এপ্রিল) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, চলতি মাসের ১২, ১৩ ও ১৪ এপ্রিল বাংলাদেশের উড়োজাহাজ সানায় অবতরণ করতে পারবে। তবে ফ্লাইটের সংখ্যা ও সময় এখনও নির্ধারিত হয়নি।

বুধবার দুপুর পর্যন্ত ইয়েমেনে আটকে পড়া ৪২ জন বাংলাদেশিকে উদ্ধার করে আফ্রিকার দেশ জিবুতিতে নেওয়া হয়েছে। জিবুতিতে অবস্থানরত কুয়েতের বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (রাজনৈতিক) এস এম মাহবুবুল আলম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ইয়েমেনের বন্দরনগরী এডেন থেকে ৪২ জন আটকে পড়া বাংলাদেশিকে উদ্ধার করে জিবুতিতে নেওয়া হয়েছে। তারা এখন সেখানে নিরাপদেই আছেন।

মাহবুবুল আলম বলেন, ভারতীয় উড়োজাহাজ ও নৌ-জাহাজ তাদের উদ্ধার করে জিবুতিতে আশ্রয় দেয়। তবে বেশ কয়েকজন পাকিস্তানের নৌ-বাহিনীর জাহাজেও উদ্ধার হয়েছেন।

উদ্ধার হওয়া ৪২ জনের মধ্যে ছয়জন শিশু ও সাতজন নারী রয়েছেন বলেও জানান তিনি।

এর আগে মঙ্গলবার (০৭ এপ্রিল) দুপুরে ইয়েমেনের রাজধানী সানার একটি বিমানবন্দর থেকে আটকে পড়া নয় বাংলাদেশিকে উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৫
জেপি/টিআই/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2015-04-08 08:19:00