ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নার্স নিয়োগের বয়সসীমা ৩৬ করার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৫
নার্স নিয়োগের বয়সসীমা ৩৬ করার দাবি ছবি: রাজীব/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সরকারি হাসপাতালে নার্স সংকট মোকাবিলায় নিয়োগের বয়সসীমা ৩৬ বছর করার দাবি জানিয়েছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন।

শনিবার (০৪ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে নার্স নিয়োগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণাও বাস্তবায়নের দাবি জানানো হয়।



কর্মসূচিতে নার্স নেতারা বলেন, সরকারি খাতে ৩০ হাজার চিকিৎসকের বিপরীতে কমপক্ষে ৯০ হাজার নার্স রাখা আবশ্যক হলেও বর্তমানে রয়েছে মাত্র ২২ হাজার। দেশে রোগী ও শয্যা সংখ্যা অনুযায়ী নার্স না থাকায় সরকারি হাসপাতালের নার্সরা কাজের অতিরিক্ত চাপে দিশেহারা ও অসুস্থ হয়ে পড়ছেন।

হাসপাতালে নার্স সংকট অনুধাবন করে প্রধানমন্ত্রী ২০১৪ সালের ৬ আগস্টের মধ্যে ১০ হাজার নার্স নিয়োগের ঘোষণা দিলেও তা এখনও বাস্তবায়িত হয়নি বলে জানান বক্তারা।
মানববন্ধন থেকে বয়সসীমা ৩০-এর পরিবর্তে বাড়িয়ে ৩৬ বছর এবং প্রধানমন্ত্রীর ঘোষণা শিগগিরই বাস্তবায়নের দাবি জানানো হয়।

বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের মহাসচিব ফারুক হোসাইন বলেন, ৩৬ বছর বয়স প্রমার্জন (শিথিল) করে এর আগেও ২০১১ সালে দুই হাজার ৭০০ এবং ২০১৩ সালে চার হাজার ১০০ নার্স নিয়োগ দেওয়া হয়েছিল।

এসময় বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার, বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের সদস্য সচিব ইসমত আরা পারভীন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

স্বাস্থ্য এর সর্বশেষ