bangla news

বিভিন্ন স্থানে মুক্তমঞ্চ ও মুক্তপ্রাঙ্গণ করবে সরকার

430 |
আপডেট: ২০১৫-০৪-০৩ ১১:৪৮:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংস্কৃতিক কার্যক্রমের বিকাশে দেশের বিভিন্ন স্থানে মুক্তমঞ্চ এবং মুক্তপ্রাঙ্গণ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

সিলেট: সাংস্কৃতিক কার্যক্রমের বিকাশে দেশের বিভিন্ন স্থানে মুক্তমঞ্চ এবং মুক্তপ্রাঙ্গণ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

শুক্রবার (৩ এপ্রিল) বিকেল সাড়ে ৫টায় সিলেট নগরীর রিকাবি বাজারে সংস্কার হওয়া কবি কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী আরও বলেন, কাজী নজরুল ইসলাম বিদ্রোহী কবি, জনতার কবি এবং সাম্যের কবি। এ জন্য নজরুল চর্চায় সরকার নানা উদ্যোগ নিয়েছে। 

এ সময় আরও উপস্থিত ছিলেন সিলেটের সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেটের জেলা প্রশাসক শহিদুল ইসলাম ও সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব প্রমুখ।

প্রসঙ্গত, চারদলীয় জোট সরকারের আমলে সিলেট অডিটোরিয়ামের নাম বদলে ‘এম সাইফুর রহমান অডিটোরিয়াম’ করা হয়। সম্প্রতি অডিটোরিয়ামটি প্রায় দুই কোটি টাকা ব্যয়ে সংস্কার করে ‘সিলেট কাজী নজরুল ইসলাম অডিটোরিয়াম’ নামকরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-04-03 11:48:00