bangla news

সুবর্ন সুযোগ জিয়া-লিজাদের সামনে

510 |
আপডেট: ২০১৫-০৪-০৩ ৬:২৭:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেপালে অনুষ্ঠিত এশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপের পুরুষ ও মহিলা উভয় বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের দাবাড়ুরা। পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও মহিলা বিভাগে চ্যাম্পিয়ন বাংলাদেশের শামীমা আক্তার লিজা।

 ঢাকা:নেপালে অনুষ্ঠিত এশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপের পুরুষ ও মহিলা উভয় বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের দাবাড়ুরা। পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ও মহিলা বিভাগে চ্যাম্পিয়ন বাংলাদেশের শামীমা আক্তার লিজা।

এ জয়ের ফলে তারা দেশের জন্য বয়ে এনেছেন সম্মান। আর তাদের দুই জনের জন্যই খুলে গেছে সম্ভবনার দুয়ার।

নেপালে এশিয়ান জোনাল দাবায় চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে জিয়া ও লিজা উভয়ই সরাসরি খেলবেন আগামী বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে। 

এ বছরের ১০ সেপ্টেম্বর থেকে আজারবাইজানে বাকু শহরে অনুষ্ঠিত হবে বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপের পুরুষ বিভাগের খেলা। সেখানে সরাসরি অংশ নেবেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। আর মহিলাদের বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডে খেলার সুযোগ পাবেন লিজা। তবে মহিলা চ্যাম্পিয়নশিপের তারিখ ও ভেন্যু এখনো চূড়ান্ত হয়নি।

ওদিকে ২০১৭ সালের এশিয়ান জোনাল (৩.২) দাবা চ্যাম্পিয়নশিপের আসর বসবে বাংলাদেশে। বিশ্ব দাবা সংস্থার প্রেসিডেন্ট কৃসান ইলমজিনভ এবং এশিয়ান জোনের প্রেসিডেন্ট রাজেশ হরি জোসি বাংলাদেশে এই আসর সফলভাবে আয়োজনে সব রকমের সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেছেন।

বাংলাদেশ সময়:  ১৬২৭ ঘণ্টা, ৩ এপ্রিল ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-04-03 06:27:00