[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

সেনাবাহিনী মোতায়েনের দাবি অযৌক্তিক

548 |
আপডেট: ২০১৫-০৪-০৩ ৪:৪৫:০০ এএম
ছবি: সায়মন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সায়মন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনে বিএনপির দাবি অযৌক্তিক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। শুক্রবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় রাজধানীর আইডিইবি ভবনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ঢাকা: আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনে বিএনপির দাবি অযৌক্তিক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

শুক্রবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় রাজধানীর আইডিইবি ভবনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

‘চলমান রাজনীতি বিষয়ে আলোচনা’ শিরোনামে এ আলোচনা সভার আয়োজন করে নৌকা সমর্থক গোষ্ঠী।

সুরঞ্জিত সেনগুপ্ত প্রশ্ন রাখেন, সিটি নির্বাচনে সেনাবাহিনী কেন মোতায়েন করতে হবে? তাদের কী নির্বাচন পরিচালনা করার জন্য প্রশিক্ষণ দেওয়া হয়েছে?  

তিনি বলেন, এর আগে সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনীর প্রয়োজন হয়নি। তাহলে আজ কেন সেনাবাহিনী মোতায়েন করতে হবে। বিএনপির এ দাবি সম্পূর্ণ অযৌক্তিক।

সেনাবাহিনীকে যত্রতত্র ব্যবহার করা যাবে না বলেও এ সময় মন্তব্য করেন সুরঞ্জিত। তিনি বলেন, বিএনপি সিটি নির্বাচনগুলোতে ‘লেভেল প্লেয়িং’ ফিল্ডের কথা বললেও মূলত বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াই লেভেল প্লেয়িং ফিল্ডের ক্ষেত্রে প্রধান বাধা।

কারণ খালেদা জিয়া একদিকে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বলছেন অন্যদিকে হরতাল অবরোধ চালিয়ে যাচ্ছেন।

সুরঞ্জিত অবিলম্বে হরতাল-অবরোধ তুলে নেওয়ার জন্য খালেদা জিয়ার প্রতি আহ্বান জানান। 

খালেদা জিয়ার মামলা সম্পর্কে কথা বলতে গিয়ে আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, আদালতে বিচারাধীন মামলা সম্পর্কে সরকারের কিছু করার নেই। এটা আদালতের ব্যাপার।

‘‘খালেদা জিয়া নিরাপত্তা পেলে ৫ এপ্রিল আদালতে হাজির হবেন’’ খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের বক্তব্যের কঠোর সমালোচনা করে সুরঞ্জিত বলেন, খালেদা জিয়া হরতাল-অবরোধ ডেকে তার কার্যালয়ে বসে রয়েছেন। কে তার নিরাপত্তা বিঘ্নিত করলো। তিনি তো নিরাপদেই রয়েছেন। তারপরও কেন তাকে নিরাপত্তা দিতে হবে।

সাবেক রেলমন্ত্রী বলেন, আইনের সুফল পেতে হলে খালেদা জিয়াকে অবশ্যই আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। তাই নির্বাচনের আগে খালেদা জিয়াকে আদালতে হাজিরা দেওয়ার আহ্বান জানান তিনি।

বিএনপির মধ্যে লুকিয়ে থাকা সন্ত্রাসী ও নাশকতাকারীরা সাময়িকভাবে ব্যর্থ হলেও তারা এখনোও সুযোগের সন্ধানে রয়েছে দাবি করে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানান তিনি।

সংগঠনের সভাপতি ডা. এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সতীশ চন্দ্র রায়, নৌকা সমর্থক গোষ্ঠীর সাধারণ সম্পাদক হুমায়ূন কবীর মিজিসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db