bangla news

ব্রাজিলের আরেকটি জয়

2045 |
আপডেট: ২০১৫-০৩-২৯ ১২:০০:০০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে কার্লোস দুঙ্গার ব্রাজিল আর চিলি মুখোমুখি হয়। রবার্তো ফারমিনোর একমাত্র গোলে জয় পেয়েছে নেইমারের ব্রাজিল। ফ্রান্সকে হারিয়ে চিলির বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল।

ঢাকা: লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে কার্লোস দুঙ্গার ব্রাজিল আর চিলি মুখোমুখি হয়। রবার্তো ফারমিনোর একমাত্র গোলে জয় পেয়েছে নেইমারের ব্রাজিল। ফ্রান্সকে হারিয়ে চিলির বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল।

এ ম্যাচের শুরুর একাদশে দুঙ্গা মাঠে পাঠান জেফারসন, দানিলো, মিরান্ডা, থিয়াগো সিলভা, মার্সেলো, ফার্নান্দিনহো, কোউতিনহো, লুইজ আদ্রিয়ানো আর নেইমারের মতো তারকাদের। ৪-২-৩-১ ফরমেটে শিষ্যদের খেলান দুঙ্গা। আর চিলির হয়ে মাঠে নামেন ব্রাভো, ভিদাল, মিলার, হার্নান্দেজ আর অ্যালেক্সিজ সানচেজের মতো তারকারা।

প্রথম থেকেই আক্রমণ আর পাল্টা-আক্রমণে খেলা গড়াতে থাকে। তবে, প্রথমার্ধে গোল পায়নি কোনো দল। দ্বিতীয়ার্ধের শুরুতে অপ্রতিরোধ্য ব্রাজিলকে নিরাশ করে চিলির রক্ষণভাগ। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটের মাথায় দুঙ্গা লুইজ আদ্রিয়ানোকে তুলে তার বদলি হিসেবে মাঠে পাঠান রবার্তো ফারমিনোকে।

মাঠে নামার এগারোতম মিনিটে (ম্যাচের ৭১তম মিনিট) ব্রাজিলকে লিড পাইয়ে দেন ফারমিনো। দানিলোর অ্যাসিস্ট থেকে দলের প্রথম গোলটি করেন হফেনহামের এ তারকা। ফলে, সেলেকাওরা ১-০ গোলে এগিয়ে যায়।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ফারমিনোর একমাত্র গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে নেইমাররা।

এর আগে ঘরের মাঠে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে এই চিলির বিপক্ষে টাইব্রেকারে কষ্টার্জিত জয় নিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছিল সেলেকাওরা। তাই ব্রাজিলের বিপক্ষে প্রতিশোধ নেওয়ার সুযোগ ছিল কোপা আমেরিকার আয়োজক দেশ চিলির। প্রতিশোধ তো দূরের কথা উল্টো ম্যাচে অপ্রতিরোধ্য ব্রাজিলের জয়রথ থামাতে পারেনি চিলি।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ২৯ মার্চ ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-03-29 12:00:00