ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

ব্যাটিংয়ে কুশল-দিলশান

212 |
আপডেট: ২০১৫-০৩-১৭ ১১:৩৩:০০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নকআউট পর্বের ম্যাচে টস জয়ী শ্রীলঙ্কার হয়ে ব্যাটিং উদ্বোধন করতে এসেছেন কুশল পেরেরা এবং তিলকারত্নে দিলশান। আর প্রোটিয়াদের হয়ে বোলিং সূচনা করতে আসেন ডেল স্টেইন।

ঢাকা: নকআউট পর্বের ম্যাচে টস জয়ী শ্রীলঙ্কার হয়ে ব্যাটিং উদ্বোধন করতে এসেছেন কুশল পেরেরা এবং তিলকারত্নে দিলশান। আর প্রোটিয়াদের হয়ে বোলিং সূচনা করতে আসেন ডেল স্টেইন।

বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচে বাঁচা-মরার লড়াইয়ে নেমেছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হাইভোল্টেজ এ ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান দলপতি অ্যাঞ্জেলো ম্যাথুজ।

গ্রুপ পর্ব থেকে শেষ আটে আসার ধারাতে মিল রয়েছে দুই দলের। পুল ‘এ’ থেকে আসা শ্রীলঙ্কার ছয় ম্যাচে চার জয়ে পয়েন্ট আট। পুল ‘বি’ থেক দক্ষিণ আফ্রিকা দলও আট পয়েন্ট নিয়ে কোয়ার্টারে পা রাখে।

মুখোমুখি লড়াইয়েও দুই দলের সমান দাপট। ওয়ানডেতে দুই দল মুখোমুখি হয়েছে ৫৯ বার। এর মধ্যে শ্রীলঙ্কা জিতেছে ২৯ বার। আর দক্ষিণ আফ্রিকার জয় ২৮ বার। একটি ম্যাচ টাই ও একটি পরিত্যক্ত হয়েছে।

বিশ্বকাপে দু’দলের দেখা চার বার। ১৯৯২ বিশ্বকাপে প্রোটিয়াদের হারিয়েছিল লঙ্কানরা। ১৯৯৯ বিশ্বকাপে ফিরতি দেখায় ৮৯ রানে জয় পায় দক্ষিণ আফ্রিকা। ২০০৩ বিশ্বকাপে ডাক ওয়ার্থ লুইস মেথডে ম্যাচটি টাই হয়। আর চতুর্থবার দেখা হয় ২০০৭ বিশ্বকাপে। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর সে ম্যাচে শ্রীলঙ্কাকে এক উইকেটে হারায় দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা দল: হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ফাঁফ ডু প্লেসিস, রিলে রুশো, এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), ডেভিড মিলার, জেপি ডুমিনি, কাইল অ্যাবোট, ডেল স্টেইন, মরনে মরকেল ও ইমরান তাহির।
 
শ্রীলঙ্কা দল: তিলকারত্নে দিলশান, লাহিরু থিরিমান্নে, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), কুশাল পেরেরা, থিসারা পেরেরা, দুসমান্থা চামিরা, নুয়ান কুলাসেকারা, থারিন্ডু কুশল ও লাসিথ মালিঙ্গা।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ১৮ মার্চ ২০১৫

** টস জিতে ব্যাটিংয়ে লঙ্কানরা
** শ্রীলঙ্কা-দ. আফ্রিকার বাঁচা-মরার লড়াই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db