bangla news

এক সংখ্যার সুদের পুন: অর্থায়ন চালুর দাবি

306 |
আপডেট: ২০১৫-০৩-১৬ ৯:৫৫:০০ এএম

আবাসন খাতের মন্দা কাটিয়ে উঠতে আবারও এক সংখ্যার সুদের পুন: অর্থায়ন প্রচলনের দাবি জানিয়েছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। সোমবার (১৬ মার্চ) বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে এ দাবি জানান তারা।

ঢাকা: আবাসন খাতের মন্দা কাটিয়ে উঠতে আবারও এক সংখ্যার সুদের পুন: অর্থায়ন প্রচলনের দাবি জানিয়েছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

সোমবার (১৬ মার্চ)  বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে এ দাবি জানান তারা। 

রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিনের নেতৃত্বে প্রতিনিধি ছিলেন রিহ্যাবের সাধারণ সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি রবিউল হক, সহ-সভাপতি লিয়াকত আলী ভূঁইয়া এবং কোষাধ্যক্ষ প্রকৌশলী সরদার মো. আমীন।

রিহ্যাব নেতারা বলেন, প্রায় দুই যুগ ধরে আবাসন সমস্যা সমাধানে সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করছেন বেসরকারি উদ্যোক্তারা। জিডিপিতে বড় অবদানও রয়েছে এই শিল্পের। কিন্তু এই আবাসন খাত আজ বিভিন্ন প্রতিবন্ধকতার সম্মুখীন।

রাজনৈতিক অস্থিরতাসহ নানা কারণে এই খাতে স্থবিরতা বিরাজ করছে জানিয়ে তারা সংকট দ‍ূর করতে পুনরায় এক সংখ্যার সুদে পুন: অর্থায়ন চালুসহ বেশি কিছু দাবি ত‍ুলে ধরেন।

এ সময় এসকে সুর চৌধুরী এক সংখ্যার সুদের অর্থায়ন চালুর ব্যাপারে সরকারের নীতিমালার কথা তুলে ধরেন।

সরকার নির্দেশনা দিলে এ ঋণ কর্মসূচি দ্রুত বাস্তবায়নের আশ্বাসও দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, মার্চ: ১৬, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2015-03-16 09:55:00