ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

ভোলায় ৯ জেলের জরিমানা

118 |
আপডেট: ২০১৫-০৩-১৬ ৫:৪৮:০০ এএম

ভোলার মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে নয় জেলেকে আটক করে তিন হাজার টাকা করে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৬ মার্চ) দুপুর একটার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন এ জরিমানা আদায় করেন।

ভোলা: ভোলার মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে নয় জেলেকে আটক করে তিন হাজার টাকা করে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
 
সোমবার (১৬ মার্চ) দুপুর একটার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন এ জরিমানা আদায় করেন।

যাদের জরিমানা আদায় করা হয়েছে তারা হলেন-মনজুর হোসেন, আলমগীর, ফারুক, আবুল কালাম, মাইনুদ্দিন, জাহাঙ্গীর, ভুট্টু, নুরে আলম ও মাইনুদ্দিন। এদের বাড়ি সদর উপজেলার বিভিন্ন গ্রামে।
 
ভোলা কোস্টগার্ড দক্ষিণ জোনের গোয়েন্দা কর্মকর্তা এলএফ মো. মেজবাহউদ্দিন জানান, ইলিশের অভয়াশ্রম রক্ষায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে কোস্টগার্ড, পুলিশ ও মৎস্য বিভাগের সমন্বয়ে একটি দল সকালে মেঘনায় অভিযান চালায়।

অভিযান দলটি মেঘনার ইলিশা পয়েন্ট থেকে এক লাখ মিটার কারেন্ট জালসহ নয় জেলেকে আটক করে। পরে আটক জেলেদের প্রত্যেককে তিন হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। জব্দকৃত জাল মেঘনা পাড়ে পুড়িয়ে ফেলা হয়।

১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকাকে ইলিশের অভয়াশ্রম হিসেবে ঘোষণা করা হয়েছে। তাই এসব পয়েন্টে ইলিশসহ যে কোনো মাছ ধরা ও জাল ফেলা নিষিদ্ধ।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৫

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14